কেন্দুয়ায় বীর মুক্তিযোদ্ধার বাড়িতে লুট ও অগ্নিসংযোগ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৪৬ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় বীর মুক্তিযোদ্ধা রহমত আলীর (৮৫) বাড়িতে লুট ও অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা ।শুক্রবার (১৬ আগস্ট) দিবাগত রাত আনুমানিক দু’টায় উপজেলার দলপা ইউনিয়নের ৪নং ওয়ার্ড রামনগর গ্রামে এ লুট ও অগ্নিসংযোগ ঘটনা ঘটে । ঘটনার রাত বাড়িতে কেউ ছিলেন না । কিশোরগঞ্জের ভৈরবে স্বপরিবারে বেড়াতে গিয়েছিলেন বলে জানা যায় স্থানীয় সূত্রে ।

বীর মুক্তিযোদ্ধা রহমত আলীর সাথে কথা হলে তিনি জানান, ঘটনার রাত বাড়িতে কেউ ছিলাম না । দুর্বৃত্তরা লুট ও অগ্নিসংযোগে প্রায় ১৪-১৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি করেছে । ইতোমধ্যে থানায় একটি অভিযোগের প্রস্তুতি চলছে ।বীর মুক্তিযোদ্ধা রহমত আলীর মেয়ে কান্নকন্ঠে বলেন, আমরা একদম নিঃস্ব হয়ে গেছি । আমি প্রশাসনসহ সমাজের সবার কাছে এর তদন্ত ও বিচার দাবি করি ।

স্থানীয় বাসিন্দা ও ঐতিহ্যবাহী কেন্দুয়া প্রেসক্লাবের সিনিয়র সদস্য মোঃ হারেছ উদ্দিন ফকির বলেন , বীর মুক্তিযোদ্ধা রহমত আলীর বাড়িটি রামনগর গ্রামের একটি নিরিবিলি ও একা বাড়ি । ঘটনার দিন ঘরে তালাবদ্ধ ছিলো । এই সুযোগে সুবিধাবাদী দুর্বৃত্তরা লুট ও অগ্নিসংযোগ করেছে ।দলপা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শাহীন মিয়া মুঠোফোনে বলেন, কে বা কারা রাতের অন্ধকারে লুট ও অগ্নিসংযোগ করেছে জানি না । দোষীদের খুঁজে বের করে আইনের আওতায় আনা দরকার ।

উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা মোঃ আশরাফ আলী জানান, ফোন কল পেয়ে সকাল আটটায় গিয়ে দেখি স্থানীয়ভাবে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে । তবে এর ভেতরে প্রায় সব কিছু পুড়ে ভস্মীভূত হয়ে গেছে ।এ বিষয়ে কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমান আকন্দ মুঠোফোনে জানান, আমরা অবগত আছি । পুলিশ প্রশাসন ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছে । এখনো পর্যন্ত লিখিত অভিযোগ পাই নি । যে বা যারাই এর সাথে জড়িত কাউকেই ছাড় দেয়া হবে না ।