শমশেরনগর হাসপাতালের সাথে কাজ করার ইচ্ছা ব্যাক্ত করেছেন বৃটেন প্রবাসী শামীম আহমদ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:২৬ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৪

এস.এম আবু রায়হান।। কমলগঞ্জ উপজেলার শমশেরনগর হাসপাতাল পরিবার সদস্য হয়ে কাজ করার ইচ্ছা ব্যক্ত করেছেন বৃটেন ম্যানচেস্টারের বিশিষ্ট ব্যবসায়ী শামীম আহমদ।রবিবার, ১৮ আগষ্ট বেলা ১টায় শমশেরনগর হাসপাতাল পরিদর্শন শেষে বৃটেন প্রবাসী শামীম আহমদ এক প্রতিক্রিয়ায় তার এ ইচ্ছের কথা ব্যক্ত করেন। এসময় তাঁর সাথে অতিথি ছিলেন সাবেক সাংসদ নওয়াব আলী আব্বাস খান, শমশেরনগর হাসপাতালের দাতা সদস্য বৃটেন প্রবাসী নিপু খন্দকারের ছোট ভাই টিপু খন্দকার ও ফটিকুল ইসলাম।

শামীম আহমদ সহ অতিথিরা হাসপাতালে এসে পৌঁছালে শমশেরনগর হাসপাতাল কমিটির সভাপতি কন্ঠশিল্পী সেলিম চৌধুরীর নেতৃত্বে তাদেরকে অভ্যর্থনা জানানো হয়। পরে অতিথিরা অভ্যর্থনা কক্ষ থেকে শুরু করে প্রতিটি কক্ষ ঘুরে দেখেন। এসময় আরও উপস্থিত ছিলেন মুজিবুর রহমান রঞ্জু, আব্দুস সালাম, আবু সাদাত মো. সায়েম, আমিনুল হক খোকন, ইউসুফ আলী, মতিউর রহমান সাহেদ, আবুল লেইছ প্রমুখ।

পরে শমশেরনগর হাসপাতাল কমিটির সভাপতি কন্ঠশিল্পী সেলিম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় হাসপাতাল সম্পর্কে সংক্ষিপ্ত ভিডিও ক্লিপে অতিথিরা তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তার আগে আনুষ্ঠানিকভাবে শামীম আহমদ, নওয়াব আলী আব্বাস খান সহ অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং হাসপাতালের পক্ষ থেকে তাদেরকে স্মারক মগ উপহার দেওয়া হয়। বৃটেন প্রবাসী শামীম আহমদ শমশেরনগর হাসপাতাল তহবিলে ১ লাখ টাকার চেক প্রদান করেন।

উল্লেখ্য, বৃটেন প্রবাসী শামীম আহমদের বাড়ি মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার রবির বাজার। তিনি রবির বাজারের জনপ্রিয় ডাক্তার সোহাগ আহমদের ভাই। শামীম আহমদ রবির বাজারের সূর্যসন্তান হলেও লেখাপড়া ও খেলাধুলায় বেশীরভাগ সময় পার করেছেন শমশেরনগরে।

শামীম আহমদ শমশেরনগর হাসপাতালের প্রধান রূপকার ও বৃটেন কমিটির আহবায়ক ময়নুল ইসলাম খানের বড় ভাই কানাডা প্রবাসী আলী কয়ছার খান চুনু এবং সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক মুজিবুর রহমান রঞ্জুর ছোট ভাই মুহিবুর রহমান টুটুলের সহপাঠী।সম্প্রতি শামীম আহমদ বাংলাদেশে সংক্ষিপ্ত সফরে আসার পর ফোনে কথা বলে শমশেরনগর হাসপাতালের খোঁজ খবর নিয়েছেন এবং সাবেক সাংসদ সদস্য আলী আব্বাস খানকে সাথে নিয়ে হাসপাতাল পরিদর্শনের ইচ্ছে প্রকাশ করেন। এরই ধারাবাহিকতায় অতিথিদের আজকের এই হাসপাতাল পরিদর্শন।