হাটহাজারীতে ইউপি কার্যালয়ে হামলা, চেয়ারম্যান সহ আহত ৪

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, আগস্ট ২০, ২০২৪

মোঃ মাহিউদি্দন। ট্টগ্রামের হাটহাজারীতে ইউনিয়ন পরিষদে হামলা ও ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। এ সময় হেনস্তার শিকার হয় ইউপি চেয়ারম্যান আকতার হোসেন খান সুমন ও প্যানেল চেয়ারম্যান জাকির হোসেন। পাল্টাপাল্টি হামলায় আহত হয়েছেন চেয়ারম্যানসহ ৪ জন। রবিবার (১৮ আগস্ট) সাড়ে ১২টা নাগাদ উপজেলার ৩নং মির্জাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ ঘটনাটি ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে বিএনপি – ছাত্রদলের নেতাকর্মীরা লাঠি সোটা নিয়ে জিয়ার স্লোগানে ইউনিয়ন পরিষদে প্রবেশ করে এবং পরিষদের গেইট ভাংচুর চালায়। নৌকা প্রতীকে নির্বাচিত চেয়ারম্যানকে অপসারণের দাবি জানায়। চেয়ারম্যানের কক্ষে ঢুকে অকথ্য ভাষায় গালিগালাজ করতে করতে চেয়ারম্যানকে হেনস্থা করে। এসময় ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান, ইউনিয়ন বিএনপির উপদেষ্টা ও সাবেক সাধারণ সম্পাদক জাকির হোসেন বাঁধা দিলে তাঁকেও হেনস্থা করে দুর্বৃত্তরা। এদিকে ঘটনার খবর পেয়ে এলাকাবাসী পরিষদ ঘেরাও করলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। এতে পাল্টাপাল্টা আক্রমণে ৩নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি ওসমান গনি, পথচারী আসিফ ও চেয়ারম্যান আকতার হোসেন খান সুমন এবং প্যানেল চেয়ারম্যান জাকির হোসেন আহত হয়। ঘটনার খবর পেয়ে থানা পুলিশ ও সেনাবাহিনী পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ইউপি চেয়ারম্যান আকতার হোসেন খান সুমন বলেন, দেশের চলমান এই পরিস্থিতিতেও আমরা প্রতিদিন ইউনিয়ন পরিষদে নাগরিক সেবা দিয়ে আসছি। আজ দুপুরে হঠাৎ কিছু লোকজন এসে আমাকে ও আমার প্যানেল চেয়ারম্যানকে হেনস্ত করে। পরিষদের গেইট ভাঙচুর চালায়। এলাকাবাসী পরিষদ ঘেরাও করলে দুর্বৃত্তরা পালিয়ে যায়।

ওই ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির উপদেষ্টা জাকির হোসেন বলেন, মির্জাপুর ইউনিয়ন যুবদলের জাকারিয়া রাশেদ ও উপজেলা ছাত্রদলের সদস্য দিদারুল আলম রুকনের নেতৃত্বে ইউনিয়ন পরিষদে হামলা ও ভাংচুর চালিয়েছে একদল দুর্বৃত্ত। তারা আমাকে ও চেয়ারম্যানকে হেনস্থা করে।

হাটহাজারী পৌরসভা বিএনপির সদস্য সচিব ও পৌর কাউন্সিলর এমএ শুক্কুর বলেন, আমাদের কিছু কর্মী মির্জাপুর পরিষদে নাগরিক সেবার জন্য গেলে পরিষদের লোকজন তাদের ওপর হামলা চালায়। এতে ৩নং ছাত্রদলের সভাপতি ওসমান গনি গুরুত্ব আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আহত হয়েছেন আসিফ নামের আরো একজন পথচারী।হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম মশিউজ্জামান বলেন, মির্জাপুর ইউনিয়ন পরিষদে হামলার সংবাদ পেয়ে থানা পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।