দাজ্জালের হাত থেকে ৫ আগস্ট দেশ উদ্ধার হয়েছে-এম নাসের রহমান

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২৪

এস.এম আবু রায়হান ॥ বিএনপির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য, মৌলভীবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি এম নাসের রহমান ছাত্র-জনতার অন্দোলনে দ্বিতীয় বার দেশ স্বাধীন হয়েছে উল্লেখ করে বলেন, এক মাস আগে দাজ্জালের হাত থেকে দেশ উদ্ধার হয়েছে। ১৯৭১ সালে পাকিস্তানের কাছ থেকে দেশ স্বাধীন হয়েছিল। আর ৫ আগস্ট ভারতের কাছ থেকে আমরা স্বাধীন হয়েছি। সাড়ে ১৫ বছর ভারতের দখলে ছিল দেশ। ভারতের দখলে থাকায় দেশের কোন উন্নয়ন হয়নি। কয়েকজন মানুষ দিয়ে দেশের সম্পদ লুটে নিয়ে যায় ভারত।

বুধবার ৪ সেপ্টেম্বর দুপুরে মৌলভীবাজার সদর উপজেলার শিমুলতলা এলাকায় বন্যার্ত মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ কালে তিনি এ কথা বলেন। পরে আরও ৫টি স্থানে তিনি ১ হাজার পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।তিনি অন্তবর্তীকালীন সরকারের সহযোগিতার কথা উল্লেখ করে বলেন, সাড়ে ১৫ বছরে দেশের যে পরিমাণ লুট হয়েছে তা চিন্তার বাইরে। এম নাসের রহমান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে বলেন, আজ থেকে ১০০ বছর আগে প্রবাদ বাক্য তৈরী হয়েছিল শেখ হাসিনার জন্য সেটি হচ্ছে ‘চোরের মায়ের বড় গলা’। শেখ হাসিনা দেড় লাখ কোটি টাকা লুট করে নিয়ে যায়। সে ক্ষমতায় থাকাকালীন সময় বিএনপির নেতাদের বিরুদ্ধে চুরির মিথ্যা গল্প শুনাতো।

সে একজন বড় মাপের পুকুর চোর। চুরি করে পালিয়ে গেছে। যে দেশ তাকে সাড়ে ১৫ বছর সার্ভিস দিয়েছিল সেই দেশেই পালিয়ে গেছে। আর কোন দেশ তাকে নিতে চায়নি।অনুষ্ঠানে এম নাসের রহমান জেলার বন্যা দূর্গত মানুষের পাশে দলীয় নেতাকর্মীসহ সর্বস্থরের মানুষের দাঁড়াতে আহবান জানান। এসময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি রেজিনা নাসের, আলহাজ্ব এম এ মুকিত, হেলু মিয়া, আশিক মোশারফ, এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সৈয়দ তৌফিক আহমদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ড. মো: আব্দুল মতিন চৌধুরী, কোষাধ্যক্ষ সৈয়দ হুমায়েদ আলী শাহিন, এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের প্রচার ও প্রকাশনা সম্পাদক মু.ইমাদ উদ দীন, জেলা বিএনপির ১ম যুগ্ম সাধারণ সম্পাদক ফখরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বকসী মিছবাউর রহমান, মুজিবুর রহমান মজনু, পৌর বিএনপির সভাপতি সৈয়দ মমশাদ আহমদ, সদর উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মারুফ আহমদ, জেলা বিএনপির ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল হাই পিপলু, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাংগঠনিক সম্পাদক মোশারফ রহমান, জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক আব্দুল হাই পিপলু, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, জেলা স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্ম আহবায়ক ইসহাক আহমদ চৌধুরী মামনুন, জেলা ওলামা দলের সভাপতি মাওলানা আব্দুল হেকিম,কলেজ ছাত্রদলের আহবায়ক জনি আহমদ, জেলা মহিলা দলের সহ-সাংগঠনিক সম্পাদক শ্যামলী সুত্রধর, পৌর বিএনপির সম্পাদক রেজাউল ইসলাম রেজা প্রমুখ।