কেন্দুয়ায় দ্রুত বিচার আইনে গ্রেফতার ১

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় দ্রুত বিচার আইনে ইশতিয়াক আহমেদ হৃদয় নামে একজনকে গ্রেফতার করা হয়েছে ।রবিবার (৮ সেপ্টেম্বর) দিবাগত আনুমানিক মধ্যরাত পোশাক শ্রমিকদের উসকিয়ে দেয়ার অভিযোগে
কেন্দুয়া পৌর শহরের বাদে আঠারবাড়ী এলাকার কলেজ রোডের বাসা থেকে আটক করা হয় তাঁকে ।

জানা যায়, হৃদয়ের গ্রামের বাড়ি নওপাড়া ইউনিয়নের কাওরাট । তাঁর বাবা তাওহিদুল ইসলাম ছিলেন সাবেক সেনা সদস্য এবং মুক্তিযোদ্ধা গোলাম জিলানীর নাতি তিনি । ঢাকায় একটি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন । রাজনৈতিক মতাদর্শের দিক থেকে স্থানীয়ভাবে ছাত্রদল ও ছাত্রলীগের পরিচিতি রয়েছে । তিনি কেন্দুয়া সরকারি কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ও বাংলাদেশ ছাত্রলীগের সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অন্তর্গত নর্দান বিশ্ববিদ্যালয় শাখা কমিটির শিক্ষা ও পাঠ্যক্রম বিষয়ক সম্পাদক বলে নিশ্চিত করেন বিশ্বস্ত সূত্র ।

এ বিষয়ে কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ মুঠোফোনে জানান, গতকাল মধ্যরাত আমরা তাকে দ্রুত বিচার আইনে গ্রেফতার দেখানো হয়েছে তাঁকে । তার বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা ছিলো । আসামিকে সকালে কোর্টে প্রেরণ করা হয়েছে ।উল্লেখ্য সম্প্রতি কেন্দুয়ায় ১৪৮ জনের নামোল্লেখ করতঃ ২০০/৩০০ জনকে অজ্ঞাত করে হামলা, ভাংচুর, নাশকতা ও লুটপাটের মামলায় গ্রেফতার দেখানো হয়েছে তাঁকে ।