সাতক্ষীরায় ডি বি ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২৪

মোঃ মাসুম বিল্লাহ।সাতক্ষীরার ডি বি ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ে ঈদে মিলাদুন্নবী উদযাপন, আলোচনা সভা, দোয়া ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।সোমবার সকালে ডি বি ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের মোহাম্মদ আলী মিলনায়তনে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও মা ফাউন্ডেশনের চেয়ারম্যান মো.মোমিনুর রহমান মুকুল।প্রধান অতিথি ছিলেন অত্র প্রতিষ্ঠানের বিদ্যুৎসাহি সদস্য শেখ আব্দুল আহাদ।বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ধুলিহর বায়তুন নুর জামে মাসজিদের খতিব ক্বারী মো.আনোয়ারুল ইসলাম, বেড়বাড়ী জামে মাসজিদের ইমাম সোহরাব হোসেন, পুরাতন বাজার খোলা জামে মাসজিদের ইমাম আল আমিন, পুরাতন বাজার খোলা জামে মাসজিদের সভাপতি অজিয়ার রহমান, দহাকুলা জামে মাসজিদের ইমাম হাবিবুর রহমান, বিশিষ্ট সাংবাদিক আক্কাস আলী, হাফেজ শাহিদুজ্জামান, বিশিষ্ট ইসলামী বক্তা মাওলানা শামসুর রহমান আজাদী। এসময় বিদ্যালয়ের সকল শিক্ষকবৃন্দসহ স্থানীয় অনেক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, বিশ্ব মানবতার একমাত্র মুক্তির দূত হযরত মোহাম্মদ (সাঃ) ছিলেন মানবতার সর্বশ্রেষ্ঠ বন্ধু। বিশ্বনবী পৃথিবীতে আসার পরে জাহেলিয়াত থেকে মুক্তি হয়েছে সারা জাহান। মহানবী (সাঃ) সকল মানুষকে সমানভাবে ভালবাসতেন।তিনি কাউকে কখনো অবমূল্যায়ন করতেন না। সর্বদা ছোটদের স্নেহ এবং বড়দের সম্মান করতেন। তিনি সবসময় মানবতার কল্যাণ এবং মুক্তি চেয়েছেন। রাসুল (সাঃ) আমাদের আদর্শ। প্রিয় নবী হযরত মুহম্মদ (সাঃ) ৫৭০ খ্রিস্টাব্দের ১২ রবিউল আওয়াল সোমবার মক্কার বিখ্যাত কোরাইশ বংশে জন্মগ্রহণ করেন।

তার পিতার নাম আব্দুল্লাহ এবং মাতার নাম আমিনা।আমাদের আল্লাহর কোরআন এবং রাসুল (সাঃ) এর দেখানো পথ অনুসরণ করে চলতে হবে।অনুষ্ঠান শেষে ছাত্র ছাত্রীদের মাঝে কোরআন তেলয়াত, হামদ ও নাতে রাছুল(সাঃ) প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয।সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মুকুল হোসেন।