কেন্দুয়ায় সাবেক সাংসদ অসীম কুমার উকিলসহ ৯৮ জনের নামে মামলা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় বাংলাদেশ আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ও নেত্রকোণা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের সাবেক সাংসদ অসীম কুমার উকিলসহ ৯৮ জনের নামে মামলা দায়ের করা হয়েছে ।

বুধবার (২৫ সেপ্টেম্বর) কেন্দুয়া পৌরসভার বাদে আঠারবাড়ীর মোঃ দেলোয়ার হোসেনের ছেলে মোঃ জামাল উদ্দিন বাদী হয়ে এ মামলা দায়ের করেন ।

মামলা মারফত জানা যায়, কেন্দুয়া বাজার, কেন্দুয়া জয় হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন ও থানা থেকে কিছু দূরে বিএনপির দলীয় কার্যালয়ে মিছিলসহ বিস্ফোরক দ্রব্য (ককটেল) বিস্ফোরণ ঘটিয়ে জনমনে ত্রাস সঞ্চার করতঃ হামলা, ভাংচুর ও লুটপাটের ঘটনায় এ মামলা দায়ের করা হয় । এতে আরো উল্লেখ করা হয়, ৫লক্ষ টাকার মালামাল লুট ও ৮লাখ টাকার ক্ষয়ক্ষতির পরিমাণ ।

উক্ত মামলায় অসীম কুমার উকিল ছাড়াও উল্লেখযোগ্য আসামিরা হলেন, অসিম কুমার উকিলের স্ত্রী বাংলাদেশ যুব মহিলা লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সংরক্ষিত আসনের সাবেক সাংসদ অপু উকিল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদ্য অপসারিত পৌর মেয়র আসাদুল হক ভূঞা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ কামরুল হাসান ভূঁঞা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূইয়া, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি কল্যাণী হাসান, সাধারণ সম্পাদক সুলতানা পারভীন পপিসহ অনেকই । এছাড়াও উক্ত মামলায় ১৫০/২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে ।

এ বিষয়ে কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ মিজানুর রহমান মামলার বলেন, দ্রুত বিচার ও বিস্ফোরক আইনে মামলা রজু হয়েছে । আসামি গ্রেফতারের চেষ্টা অব্যহত রয়েছে ।