গাংনীতে বাঁধা অতিক্রম করে শিক্ষককে বিদ্যালয়ে ফেরালেন শিক্ষার্থীরা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৪৩ অপরাহ্ণ, অক্টোবর ৩, ২০২৪

মাহাবুল ইসলাম।মেহেরপুরের গাংনী উপজেলার হিন্দা এইচ এম এইচ ভি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে স্থানীয়দের বাঁধা অতিক্রম করে জীবনের ঝুঁকি নিয়ে প্রধান শিক্ষক আব্দুল হালিমকে বিদ্যালয়ে ফেরালেন শিক্ষার্থীরা।
বুধবার (২ অক্টোবর), সকাল সাড়ে ১০ টার দিকে গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার হোসনে মোবারকের উপস্থিতিতে বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রধান শিক্ষককে নিয়ে বিদ্যালয়ে ফেরেন।

এর পূর্বে সকালের দিকে বিদ্যালয় প্রবেশ মুখে স্থানীয় কিছু বিএনপি নেতাসহ কু-চক্রী মহলের কিছু লোক পথ আটকিয়ে রাখে। যাতে করে প্রধান শিক্ষক স্কুলে প্রবেশ করতে না পারে। এ সময় বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিদ্যালয়ের মেইন গেটের বাঁধা অতিক্রম করে বিদ্যালয় থেকে বেরিয়ে যায়। পরে হিন্দা ব্রিজের পূর্বে তিন রাস্তার মোড়ের রাস্তা অবরোধ করে রাখে। ঘটনায় বিদ্যালয়ের অনেক শিক্ষার্থীর উপর হামলা ও নির্যাতন চালিয়েছে প্রধান শিক্ষককে বিদ্যালয়ে প্রবেশে বাঁধা দেওয়া লোকজন বলে শিক্ষার্থীরা জানান।
এহেন ঘটনায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা ৯৯৯ এ ফোন করে কোন প্রতিকার না পেয়ে অবশেষে গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও গাংনী উপজেলা শিক্ষা অফিসারকে ফোন করে। পরে গাংনী উপজেলা শিক্ষা অফিসার বিদ্যালয়ে প্রবেশ করে শিক্ষার্থী, শিক্ষক ও অন্যান্যদের অভিযোগ শোনেন।
পরে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিমকে নিয়ে সকল বাঁধা-বিঘ্ন অতিক্রম করে বিদ্যালয়ে প্রবেশ করে শিক্ষার্থীরা।
এ ঘটনায় বিদ্যালয়ের বাইরে জড়ো হয় শতাধিক অভিভাবক। তাদের সন্তানের উপর হামলা ও নির্যাতনের খবর পেয়ে ছুটে এসে বিদ্যালয় গেটের বাইরে ও রাস্তার ওপারে অবস্থান করতে দেখা গেছে অভিভাবকদের। অভিভাবকরা বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের নিরাপত্তার দাবি জানান।
হিন্দা এইচ এম এইচ ভি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিম জানান, গত ১৯ সেপ্টেম্বর থেকে তিনি ছুটিতে ছিলেন। ছুটি শেষে বুধবার সকালে বিদ্যালয়ে পৌঁছিয়ে কিছু কু-চক্রী জনতার বাঁধার সম্মুখীন হন। পরে গাংনী উপজেলা শিক্ষা অফিসারের উপস্থিতিতে শিক্ষার্থীরা তিনাকে বিদ্যালয়ে নিয়ে প্রবেশ করেন।
বর্তমান পরিস্থিতিতে বিদ্যালয়ে থাকাটা তিনি জীবনের ঝুঁকি মনে করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা কামনা করেছেন।