কেন্দুয়ায় জাতীয় স্মার্ট কার্ড বিতরণে ইসলামি ছাত্র শিবিরের “ফ্রী হেল্প ডেস্ক”

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, অক্টোবর ৭, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় জাতীয় স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমে “ফ্রী হেল্প ডেস্ক” চালু করেছে ইসলামি ছাত্র শিবির ।

গত মঙ্গলবার (১ অক্টোবর) সকালে উপজেলার নওপাড়া ইউনিয়নে ইসলামি ছাত্র শিবিরের উদ্যোগে জাতীয় স্মার্ট কার্ড বিতরণে এ হেল্প ডেস্ক চালু করা হয় । এতে উপজেলা নির্বাচন অফিসের নির্ধারিত হেল্প ডেস্কের উপর সামান্যতম চাপ কমে এবং স্মার্ট কার্ড গ্রহীতাদেরও দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করার সময় লাঘব হয় । দেখা যায় সাধারণ গ্রহীতারা স্বতঃস্ফূর্তভাবেই হেল্প ডেস্কে ভির করে সার্ভিস নিতে । হেল্প ডেস্ক থেকে তারা সম্পূর্ণ ফ্রীতে বক্স সিরিয়াল ও কম্পার্টমেন্ট আইডি নিয়ে পরবর্তী কাজগুলো সারতে কিছুটা সহজ হচ্ছে বলে জানায় ভুক্তভোগীরা । গত শুক্রবার (৫ অক্টোবর) থেকে রবিবার (৭ অক্টোবর) রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নেও এ ফ্রী হেল্প ডেস্ক এর অব্যাহত কার্যক্রম রয়েছে ।

কেন্দুয়া পৌর ইসলামী ছাত্র শিবিরের সভাপতি কিরণ হোসেন বলেন, থানা ও পৌর ইসলামী ছাত্র শিবিরের নেতৃত্বে ” ফ্রী হেল্প ডেস্ক “এ ফ্রীতে টোকেন নাম্বারসহ, স্মার্ট কার্ড সংক্রান্ত সকল তথ্য দিয়ে সহায়তা করছি । আমরা গড়ে প্রতিদিনই ১৭শ’ থেকে ১৮শ’ জনকে এই ফ্রী সার্ভিস দিচ্ছি । সামনের দিনগুলেোতেও এই “ফ্রী হেল্প ডেস্ক ” কার্যক্রম চলমান থাকবে । তবে এক্ষেত্রে আমরা কিছু বাধারও সম্মুখীন হয়েছি এবং হচ্ছি ।

থানা ইসলামী ছাত্র শিবিরের সভাপতি আব্দুল্লাহ সাইমুম বলেন, সাধারণ মানুষের যাতে কিছুটা কষ্ট লাঘব হয়, সেই লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি । “ফ্রী হেল্প ডেস্ক ” যার একটি উদাহরণ ।এ বিষয়ে জেলা নির্বাচন কমিশন অফিস কর্তৃক জাতীয় স্মার্ট কার্ড বিতরণ টিম ম্যানেজমেন্টের প্রধান/ম্যানেজারের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ২৮ সদস্য বিশিষ্ট একটি টিম নিয়ে পুরো জেলায় কাজ করছি । কেন্দুয়ায় আমাদেরকে অবগত করেই বাংলাদেশ ইসলামি ছাত্র শিবির “ফ্রী হেল্প ডেস্ক” নামে স্বেচ্ছাসেবীর কাজ করছেন । এতে ভুক্তভোগী ও নির্বাচন কমিশন অফিস উভয়ই উপকৃত হচ্ছে । অন্যদিকে যারা ব্যবসার উদ্দেশ্যে এসেছিলেন আমরা মাইকিং করে সরে যেতে বলেছি । তাদের সাথে আমাদের কোন রকম সম্পৃক্ততা নেই ।