কেন্দুয়ায় ক্ষুদ্র ও প্রান্তিক চাষির মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ২০২৩-২৪ অর্থবছরে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় খরিফ-২/২০২৪-২৫ মৌসুমে রোপাআমন ধান ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে ।

সোমবার (৮জুলাই) দুপুরে কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে শুভ উদ্বোধন করেন উপজেলা পরিষদের নবনির্মিত চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভূঞা ।

রোপাআমন মৌসুমে পর্যায়ক্রমে মোট ১৫শত কৃষকের প্রতি কৃষককে ৫ কেজি আমন বীজ, ১০কেজি ডিএপি ও ১০কেজি এমওপি রাসায়নিক সার বিতরণ করা হবে । উদ্বোধনী দিনে নওপাড়া, বলাইশিমুল ও গন্ডা ইউনিয়নে এই সব কৃষি উপকরণ বিতরণ করা হয় । প্রতিটি ইউনিয়নের তিনটি ব্লকে একজন করে কৃষি উপসহকারী কর্মকর্তা বিতরণকৃত উপকরণের তত্বাবধানের দায়িত্বে থাকেন ।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা হরুন অর রশিদ (ফারকী) , উপজেলা কৃষিবিদ ও কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা, অতিরিক্ত কৃষি কর্মকর্তা তারিক আজিজ, উপসহকারী কৃষি কর্মকর্তাগণ এবং ক্ষুদ্র ও প্রান্তিক চাষিরা ।এ বিষয়ে উপজেলা কৃষিবিদ ও কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা জানান, আমাদের লক্ষ্যমাত্রা ২০ হাজার ৩শত ৫০ হেক্টর । মূলত এই লক্ষ্যমাত্রা পূরণে রোপা আমনের উফশী প্রণোদনা দেয়া হয় ।