উলিপুরে সিআর মামলার ওয়ারেন্টভুক্ত প্রাইমারীস্কুলের শিক্ষক জেলহাজতে নেই কোন ব্যবস্থা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:০৬ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২৪

মোঃ রেজাউল ইসলাম।৯ জুলাই,২০২৪ উলিপুরে সিআর মামলায় ওয়ারেন্টভুক্ত এক শিক্ষক থানা পুলিশের হাতে আটক হয়ে জেলহাজতে যাওয়ার একমাস অতিবাহিত হলেও তার বিরুদ্ধে ব্যবস্থা গ্ৰহণ করেনি উপজেলা শিক্ষা অফিস ।

শিক্ষকের কাছে আর্থিক সুবিধা নিয়ে তাকে বাঁচানোর চেষ্টা করছেন মর্মে অভিযোগ উঠেছে।জানা গেছে, উলিপুর থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে শুক্রবার (৫ জুন) গভীর রাতে ধামশ্রেনী ইউনিয়নের ভদ্রপাড়া গ্রামের মৃত আবুল কাশেম পুত্র বড়ুয়া তবকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাবিবুর রহমান (৪৫) কে তার নিজ বাড়ি থেকে আটক করে।

শুক্রবার দুপুরে উলিপুর থানা পুলিশ গ্রেফতারকৃত আসামিকে বিজ্ঞ আদালতে সোপর্দ করে। এ খবরটি বিভিন্ন জাতীয়, স্থানীয় ও নিউজ পোর্টালে ফলাও ভাবে প্রকাশিত হয়। এ ঘটনার একমাস অতিবাহিত হলেও উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেন ঐ শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্ৰহণ না করে টালবাহানা করে চলছেন।

তিনি ওই শিক্ষকের কাছে আর্থিক সুবিধা নিয়ে বাঁচানোর চেষ্টা করছেন বলে অভিযোগ উঠছে।উপজেলা শিক্ষা অফিসার আমির হোসেনের সাথে কথা হলে তিনি টাকা নেয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, উক্ত শিক্ষকের বিরুদ্ধে মামলার ঘটনাটি জেনেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ নবেজ উদ্দিন সরকারের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন, শিক্ষা অফিসার বিষয়টি তাৎক্ষণিকভাবে আমাকে অবগত করার কথা কিন্তু করেনি। অবগত করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হতো।