কেন্দুয়ায় ২লাখের অধিক স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণের শুভ উদ্বোধন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:১০ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়েছে ।সোমবার (১৫জুলাই) উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে উপজেলা পরিষদ মিলনায়তনে এ উদ্বোধনী কার্যক্রম অনুষ্ঠিত হয় ।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদারের সভাপতিত্বে ও সহকারী উপজেলা নির্বাচন কর্মকর্তা ছাবিহা আক্তারের সঞ্চলনায় স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভূইয়া, ভাইস চেয়ারম্যান মাওলানা হারুন অর রশিদ , কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ মোঃ এনামুল হক (পি.পি.এম-সেবা), সান্দিকোনা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ আজিজুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধ নুরুল ইসলাম, উপজেলা ক্রিড়া সংস্থার সহ-সভাপতি ও কেন্দুয়া প্রেসক্লাবের সিনিয়র সদস্য মোঃ আশরাফ উদ্দিন ভূইয়া প্রমুখ ।

এর আগে উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন ভূইয়ার হাতে স্মার্ট জাতীয় পরিচয় পত্র তুলে দিয়ে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদার বিতরণ কার্যক্রমের শুভ সূচনা করেন ।

উল্লেখ্য আগামী ১৮ জুলাই থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত ১৩ টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ২লাখ ৪হাজার ৪শ৭৮ টি স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হবে ।

এ বিষয়ে উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাবিবুর রহমান মুঠোফোনে জানান, ২০০৭ হতে ২০১৬ সালে নিবন্ধিত ভোটার যাদের জন্ম তারিখ ১জানুয়ারী ১৯৯৯ বা এর পূর্বে তাদের মাঝেই এই স্মার্ট জাতীয় পরিচয় পত্র বিতরণ করা হবে । ব্যস্ততা বা অন্য কোন কারণে সঠিক সময়ে যারা নিতে পারবেন না এলাকা / ইউনিয়ন অনুযায়ী ২২,২৩,২৪ ও ২৫ সেপ্টেম্বর ২০২৪ পর্যন্ত তাদের জন্যে রয়েছে রিজার্ভ সময় ।