মহাসড়ক, ফুটপাত পরিষ্কার ও যানবাহন নিয়ন্ত্রণে শিক্ষার্থীরা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৩০ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৪

কামাল হোসেন।গাজীপুর সদর উপজেলায় ঢাকা ময়মনসিংহ মহাসড়ক ও ফুটপাত পরিষ্কার ও যানবাহন নিয়ন্ত্রণে নেমেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাবুধবার (৭ আগস্ট) সকাল ১০ টা থেকে সদর উপজেলার বাঘের বাজার এলাকা সহ বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায় এমন দৃশ্য।

সকালে বাঘের বাজার এলাকায় সরেজমিনে গিয়ে দেখা যায় কেউ রাস্তা-ফুটপাতের ময়লা পরিষ্কার করছেন। কেউ সড়কের মাঝখানে দাঁড়িয়ে যানবাহন নিয়ন্ত্রণ করছেন। যদিও এরা কেউ পরিচ্ছন্নকর্মী বা ট্র্যাফিক পুলিশ নন। তারা সকলেই বিভিন্ন স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। এরপরও সৌন্দর্য বাড়াতে এবং সড়কের শৃঙ্খলা নিশ্চিত করতে কাজ করছেন তারা।

শিক্ষার্থীরা জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ভাঙচুর করা বিভিন্ন দোকানের মালামাল পোড়া, কাচ ভাঙা, যেখান-সেখানে ছড়িয়ে-ছিটিয়ে পড়েছিল ভাঙা কাঁচের টুকরো। এসব আমরা সকলে পরিষ্কার করছি। এ এলাকাটা আমাদের। তাই আমরা সুন্দর করে সাজাব। যাদের উপর সুন্দর রাখার দায়িত্ব ছিল তারা পালিয়ে গেছে। তাই আমাদের বসে থাকার সুযোগ নেই। আমরা ছাত্ররা সড়ক পরিষ্কার ও ট্র্যাফিক ম্যানেজমেন্ট কার্যক্রম শুরু করেছি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এ কার্যক্রম চলমান থাকবে।তাদের এ কার্যক্রমে সন্তুষ্টি প্রকাশ করেন সাধারণ লোকজন। একইসঙ্গে তাদের প্রশংসা করেন সবাই।