শরীয়তপুরে গুলিবিদ্ধ( মবিন )নিজের চোখে আবার নতুন বাংলাদেশ দেখতে চায়

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:০৩ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২৪

রাকিব হোসাইন।শরীয়তপুর ডামুড্ডা উপজেলার( মবিন) তিনি পেশায় একজন শিক্ষার্থী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সহযোগী কিন্তু এটাই যেন তার জীবনের অন্ধকার নেমে আসার অন্যতম কারণ হয়ে দাঁড়িয়েছে দীর্ঘ – দিন ধরে বিছানাই যেন তার নিত্য দিনের সঙ্গী এখন তাই তো বিছানায় বসে নীরব যন্ত্রণায় কাতরাচ্ছিল ১৭ বছর বয়সী শরীয়তপুরের ভুক্তভোগী ( মবিন )।

তাইতো এখন আগের মত একা নিজের দৃষ্টি শক্তি দিয়ে যেতে পারছেন না বাইরে কিংবা চলাফেরা অথবা ‘”হাঁটাচলায় নিতে হচ্ছে পরিবারের সদস্যদের সাহায্য – সার্বিক সহযোগিতা তবে তিনি গত এক মাস আগেও সুন্দর একটি ভবিষ্যতের স্বপ্ন বুঁনেছিলেন এই কিশোর।বৈষম্য বিরোধী শিক্ষার্থী দের কোটা সংস্কার আন্দোলনের সময় দুই চোখে গুলিবিদ্ধ হয়ে চিকিৎসার অভাবে হারাতে বসেছেন চোখের আলো ” আর তার ভবিষ্যৎ নিয়ে দুশ্চিন্তা বেড়েছে দরিদ্র পরিবারটির ” আবার নতুন করে দৃষ্টিশক্তি ফিরে পাওয়ার আকুতি জানিয়ে আর্থিক সহযোগিতা চেয়েছেন বর্তমান অন্তবর্তী সরকার এবং বাংলাদেশের সবার কাছে।

শরীয়তপুরের ডামুড্যা উপজেলার বড় শিধলকুড়া এলাকার মৃত (মোফাজ্জল হোসেন) ও (নাজমা বেগম) দম্পতির ছোট ছেলে (মবিন)এই দম্পতির বড় ছেলে জুলহাস বাক ও বুদ্ধিপ্রতিবন্ধী। রাখতে হয় শিকলবন্দি।আর মেজো ছেলে (নাজমুল হুদা) সামান্য বেতনের একজন ড্রাইভার। বাবা মারা যাওয়ার পর সংসারের সচ্ছলতা ফেরাতে কয়েক মাস আগে ঢাকার উত্তরা রাজলক্ষ্মী এলাকায় কম্পিউটারের দোকানে চাকরি নেন মবিন।