ভোগান্তির মুখে যাত্রীরা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২৪

মোঃনিয়াজুল হাসান শাওন।দৈনিকের মতই সিরিয়ালে দাঁড়িয়ে আছে বাস।যাত্রী আসবে এবং তাদের গন্তব্য স্থানে পৌঁছে দেওয়াই তাদের কাজ।কথাটা যতটা সহজে বলা গেলো আসলে বিষয়টি ততটা সহজ নয়। যাত্রীরা দৈনিকই প্রতারণার শিকার হচ্ছে বাস হেল্পার বা কন্ট্রাক্টর এর কাছ থেকে।আমি নিজে খুলনা যাওয়ার জন্য রুপসার বাসে উঠি।

আরো অনেক যাত্রী ওঠে সবই ঠিক ছিলো কাটাখালি গেলে তিনজন যাত্রীকে নেমে যেতে বলে কিন্তু তারা যাবে সোনাডাঙা, বাসটি ছিলো রুপসার বাস।তিনজনের একজন এর কাছে জিজ্ঞাসা করলে জানায়:আমার বাসা ফেনী আমি সোনাডাঙ্গা যাবো সেখান থেকে ফেনীর বাসে উঠবো।আমি সোনাডাঙা যাওয়ার কথা বলেছি তা হেলপার আমাকে বলেছে এই বাসই সোনাডাঙা যাবে তাই আমরা উঠেছি তাহলে এখন কেনো কাটাখালি নামতে হবে।বাসে থাকা(শারমিন আক্তার) জানান:আমিও ভোগান্তির মুখে পড়েছি অনেকবার।আমি bus টার্মিনাল এর বাবুল ভাই যে তার সাথে যোগাযোগ করেছিলাম।।উনি আমাকে জানিয়েছে যে একটা পদক্ষেপ নিবে।।।ওই বাস এর সিরিয়াল অফ করে দেবে।

উনি এখন বাস ওয়ালাকে দিয়ে আমাকে ক্ষমা চাইয়েছে।আর বলেছে আমি না বলা পর্যন্ত অনার গাড়ি চালাতে পারবে না।এই ধরনের সমাধান পেয়ে সত্যি ভালো লাগছে।আসলে মুখ না খুললে এইভাবেই সাধারণ মানুষের হয়রানি বন্ধ হবে না।