পবিত্র ঈদ ই মিলাদুন্নবী পালন করছে সিরাজগঞ্জ সরকারি কলেজ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৪৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২৪

মোঃ লিমন আলী।ইসলাম শান্তির ধর্ম, মুসলিম উম্মাহর নেতা হযরত মুহাম্মদ ( স.) । বারো আওয়াল নবী করীম সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম পৃথিবীতে আগমন করেন সেই থেকেই ইসলাম ধর্মের মহানায়ক হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাই সাল্লাম।

প্রবিত্র ঈদ ই মিলাদুন্নবী (স.) উপলক্ষে আলোচনা সভা এবং দোয়া অনুষ্ঠানের আয়োজন করে সিরাজগঞ্জ সরকারি কলেজ। আজ ১৬ ই সেপ্টেম্বর,১২ আওয়াল (সোমবার) সিরাজগঞ্জ সরকারি কলেজ শহীদ সিহাব অডিটোরিয়ামে পবিত্র ঈদে মিলাদুন্নবী আলোচনা সভা অনুষ্ঠান আয়োজন করে । সকাল এগারোটায় থেকে শুরু হয় পবিত্র ঈদ ই মিলাদুন্নবী (স.) উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ করেন কলেজের শিক্ষার্থী সহ শিক্ষক মন্ডিলী ।

এই সময়ে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিরাজগঞ্জ সরকারি কলেজর অধ্যক্ষ প্রফেসর মোঃ আমিনুল ইসলাম। তিনি বলেন ইসলাম আমাদের শান্তির ধর্ম। আমাদের মহান নেচে হযরত মুহাম্মদ ( স.) আজ জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। আমরা আজ এখান থেকে কিছু শেখে না যেতে পারলে আমাদের জীবন বিথা। আমাদের নবীজির জীবন কাহিনী পড়তে হবে, জানতে হবে, এবং নিজের জীবনের সাথে জড়িয়ে রাখতে হবে। তিনি আরো বলেন আমাদের শিক্ষা ব্যাবস্থায় ইসলামের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরা হবে। আমাদের জীবনের এক আস্থা হবে ইসলাম।

এই সময় আরো উপস্থিত সমাপনী বক্তব্য রাখেন বিশেষ অতিথি প্রফেসর মোঃ সুলতান মাহমুদ সিরাজগঞ্জ সরকারি কলেজ ( উপাধ্যক্ষ। প্রফেসর মোঃ শরিফ উস সাইদ সিরাজগঞ্জ সরকারি কলেজ (সম্পাদক শিক্ষা পরিষদ) । মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন হাফেজ মাওলানা আলী আজগর )প্রিন্সিপাল) দারুল ইসলাম একাডেমী মাদ্রাসা সিরাজগঞ্জ । সভাপতি মোহাম্মদ হাবিবুল্লাহ সিদ্দিকী সহযোগী অধ্যাপক বিভাগীয় প্রধান ইসলামিক স্টাডিজ বিভাগ সিরাজগঞ্জ সরকারি কলেজ। সর্বশেষ মুহাম্মদ আলী আজগর দোয়া মাহফিলে করেন দোয়া মাহফিলের মধ্যে শেষ হয়।