বাগেরহাটের ফকিরহাট নির্বাহী অফিসার মোঃ কামাল হোসেন এর অপসারণ দাবি

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২৪

এম মোহাম্মদ ওমর।গতকাল ২৩ সেপ্টেম্বর উপজেলা আইন-শৃঙ্খলা মিটিং নিয়ে বিভিন্ন রাজনৈতিক দল এবং সামাজিক সংগঠনের মধ্যে তৈরি হয়েছে এক বিরূপ প্রতিক্রিয়া।যে মিটিংয়ে উপস্থিত ছিলেন উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সদস্যবৃন্দ। কিন্তু উপস্থিত সদস্যবৃন্দের মধ্যে উপজেলার সকল চেয়ারম্যানদের উপস্থিতিকে কেন্দ্র করে এক বিরূপ প্রতিক্রিয়া তৈরি হয়েছে। ফকিরহাটের ৮টি ইউনিয়নের আটজন চেয়ারম্যান নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন। অর্থাৎ এই আট জনই আওয়ামীপন্থী চেয়ারম্যান। যাদের উপস্থিতিকে কেন্দ্র করে বিরূপ প্রতিক্রিয়া থেকে এখন ক্ষোবে পরিণত হয়েছে।

গতকাল সোমবারে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা মিটিং টি উপজেলা নির্বাহী অফিসার মো. কামাল হোসেন এর সভাপতিত্বে সহকারী কমিশনার (ভূমি) এএসএম শাহনেওয়াজ মেহেদী, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুল আলম, প্রাণী সম্পদ কর্মকর্তা শেখ জাহিদুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পপ কর্মকর্তা ডা. এএসএম মহিদুল ইসলাম, কৃষি কর্মকর্তা শেখ সাখাওয়াত হোসেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের টীম লিডার মোল্লা মনিরুজ্জামান সহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রতিনিধি ও কয়েকজন গণমাধ্যম কর্মী উপস্থিত ছিলেন।

অন্যান্য কর্মকর্তা ও প্রতিনিধিদের নিয়ে বিতর্ক না থাকলেও আইন-শৃঙ্খলা মিটিং এ উপস্থিত ৮ চেয়ারম্যান এখন উপজেলা নির্বাহী অফিসারের গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে। এদিকে উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামাল হোসেন বলছেন আইন এবং পরিপত্র মেনেই আইনশৃঙ্খলা মিটিং অনুষ্ঠিত হয়েছে। আইনশৃঙ্খলা কমিটির সদস্যদের বাইরে এখানে কেউ উপস্থিত হয়নি।এদিকে বিএনপি ও জামায়াতের নেতাকর্মীরা বলছেন উপজেলা নির্বাহী অফিসার আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়ন করতে এ সকল চেয়ারম্যানদের আইনশৃঙ্খলা মিটিংয়ে আসার সুযোগ করে দিয়েছেন।

শুধু দোষারোপ নয়, ইউএনও এর অপসারণের দাবিতে আজ ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার সারাদিন বিএনপির কয়েক গ্রুপ এবং জামায়াতের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন পালিত হয়েছে।উপজেলা নির্বাহী অফিসারের বক্তব্য আইন এবং পরিপত্র মেনে আইনশৃঙ্খলা মিটিং অনুষ্ঠিত হয়েছে। আর বিএনপি’র একাংশের নেতাকর্মীরা বলছেন তাদের মধ্যেই এখন ঘর শত্রু বিভীষণ তৈরি হয়েছে এবং তাদের ইন্দনে এসব আওয়ামী পন্থী চেয়ারম্যানদের আইন-শৃঙ্খলা মিটিং এ আসার সুযোগ করে দিয়েছে।

এ বিষয়ে কয়েকজন চেয়ারম্যানের সাথে কথা বললে তারা জানান উপজেলা পরিষদের মত ইউনিয়ন পরিষদ এখনো বিলুপ্ত হয়নি। বর্তমান সরকার যদি ইউনিয়ন পরিষদ বিলুপ্ত ঘোষণা করতো তাহলে এসকল চেয়ারম্যান কখনোই আইন-শৃঙ্খলা মিটিংয়ে উপস্থিত হতো না বা সেই সুযোগ থাকত না।এদিকে আগামীকাল ২৫ সেপ্টেম্বর বুধবার উপজেলা মোড়ে ফকিরহাট উপজেলা বিএনপি, উপজেলা জামায়াত ইসলামী এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন এর সমন্বয়করা একসাথে একযোগে ইউএনও এর অপসারণের দাবিতে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন পালন করবেন বলে জানিয়েছেন সকল সংগঠনের নেতৃবৃন্দ।