ভাঙ্গায় জমি-জমা নিয়ে বিরোধদের জের ধরে এক প্রতিবন্ধীকে মারধর

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:২৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২৪

মোঃ রিপন শেখ,ভাঙ্গা।ফরিদপুরের ভাঙ্গা উপজেলার আলগী ইউনিয়নে আধিপত্য বিস্তার ও তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে বিবাদের সৃষ্টি হয়েছে।১০/০২/২০২৪ ই ফেব্রুয়ারি সন্ধ্যার দিকে মো:হাবিবুর রহমান চর বালিয়া গ্রামের কুটির দোকান থেকে বাড়ি ফেরার সময় প্রতিবন্ধী মোঃ হাবিবুর রহমান কে জালাল মাতুব্বর এর হুকুমে তার দলবল এবং দুলাল মাতুব্বরের লোকজন মিলে জালাল মাতুব্বর বাড়ির সামনে সামনে কাঁচা রাস্তার উপরে ফেলে হাতে থাকা লাঠি ও লোহার রড দিয়ে প্রতিবন্দী মোঃ হাবিবুর রহমান কে মাথায় ও সরলে বিভিন্ন এস্থানে আগাত করে এতে তিনি কাটা জগম আহত হয়।

মোঃ হাবিবুর রহমান (প্রতিবন্ধী) বলেন,দোকান থেকে সন্ধ্যার দিকে বাড়ি ফেরার সময় রাস্তার উপর ফেলে আমাকে অনেক মারধর করে দুলাল মাতুব্বর লোকজন ,আমি একজন প্রতিবন্ধী হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এর বিচার চাই।

হাবিবুর রহমানের চাচা জানান, আমার ভাতিজা কে যখন মারধর করে একপর্যায়ে ভাতিজা চিৎকার দিলে স্থানীয়রা ও এলাকার আশেপাশের লোকজন ছুটে আসলে ঘটনা স্থল থেকে দুলাল মাতুব্বর ও তার দলবল ঘটনা স্থল থেকে পালিয়ে যায়।পরবর্তীতে হাবিবুর রহমান মাথায় জখম অবস্থায় অতিদ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য মুকসুদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে ভর্তি করা হয়।মোঃ হাবিবুর রহমান(১৭) তিনি একজন ভাতা ভোগি ও প্রতিবন্ধী। তাহার প্রতিবন্ধী কার্ড নং৭৬। আমরা সবাই ন্যায়বিচারের জন্য ভাংগা থানায় একটি অভিযোগ দায়ের করেছি।

মোঃ হাবিবুর রহমানের বাবা বলেন, আমাদের সঙ্গে জালাল মাতুব্বরের সাথে জায়গা জমি নিয়ে অনেক বছ ধরে বিরোধ ও শত্রুতা চলছে। এবং মামলা মোকৰ্দ্দমা চলমান রয়েছে।ও পৈতি্রক সম্পত্তি ভূয়া কাগজপত্র করে সুকৌশলে তারা আমাদের জমি বিএস করিয়া জোর পূর্বক জমি দখল করে নেয়।সেই সুবাদে প্রতিবন্ধী ছেলে কে ওদের বাড়ির সামনে ফেলে প্রতিবন্ধী ছেলেকে কয়েক জন মিলে লাঠি দিয়া মারধর ও মাথায় কাটা রক্তাক্ত জখম ও আহত করে।প্রশাসনের কাছে জোর দাবি জানাই সুস্থ তদন্ত করে এদের এ বিরদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করে।জালাল মাতুব্বরের কাছে জানতে চাইলে এবিষয় তিনি কথা বলতে রাজি হয় নাই।ভাঙ্গা থানা ইনর্চাজ অফিসার মামুনুর রশীদ জানায়,অভিযোগ পেয়েছি এবিষয় একটি মামলা হয়েছে।