ভাঙ্গায় পূর্ব শত্রুতার জেরে প্রতিপক্ষের হামলায় বাড়িঘর ভাংচুর ও লুটপাট

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:০২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৫, ২০২৪

রিপন শেখ,ভাঙ্গা। ফরিদপুরের ভাঙ্গায় পূর্ব শত্রুতার জেরে এক বাড়িতে হামলা চালিয়ে ভাংচুরে ও লুটপাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। গতকাল (২৩ ফেব্রুয়ারি) রাতে ৯ ঘটিকার সময় ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কালামৃধা ইউনিয়নের সাওতা গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কালামৃধা ইউনিয়নের সাওতা গ্রামের মৃত ইনসানের ছেলে শাহীনের সাথে একই গ্রামের লুকমান তালুকদারের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল।আজ শনিবার (২৪ ফেব্রুয়ারি) সরেজমিনে গিয়ে দেখা যায়,মৃত ইনসানের স্ত্রী লাইলী বেগম ঘরের সামনে দাঁড়িয়ে কাঁদছে। পাকা ঘরের ভিতরে ৩ টি রুম ও বারান্দাসহ মোট ৯ টি জানালার থাই গ্লাস ভেঙে টুকরো টুকরো অবস্থায় পড়ে রয়েছে।

এছাড়াও ঘরের সামনে্র ও পিছনের দেয়ালের পানির ট্যাংকি ও মোটরের পাইপ ভেঙে ফেলেছে। পাশে পড়ে আছে ফুলের টব, হাড়িসহ অন্যান্য তৈজসবপত্র।এছাড়াও ঘরের ভিতরে ফ্রীজ, শোকেস, হাড়ি-পাতিল, আলমিরাসহ আসবাবপত্র ও রান্নাঘরের পানি রাখার ড্রাম,বালতিসহ থালাবাটি ব্যাপকভাবে ভাংচুর অবস্থায় পড়ে আছে।

এ বিষয়ে লাইলী বেগম বলেন, নির্বাচনের পূর্বে (দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন) তাদের সাথে প্রতিপক্ষ লুকমান তালুকদারের সাথে কাপড় শোকানোর জন্য রশি তাঙানো নিয়ে দ্বন্দের সূত্রপাত ঘটে। এর পর থেকেই তারা নানাভাবে আমাদেরকে হুমকি-ধমকি দিয়ে আসছিলো।অনেকদিন পর হঠাৎ কাল রাতে লুকমান তালুকদার তার দুই ছেলে বজলু তালুকদার,ফজলু তালুকদার ও আশিক তালুক আমাদের বাড়িতে এসে ভাংচুর করে। আমি বাধাদিতে গেলে আমার গলায় রামদা ঠেকিয়ে আমার গলায় থাকা এক ভরি ৩ আনা ওজনের একটা সোনার চেইন ও নগদ ৫ লক্ষ টাকা লুট করে। আমি মাননীয় প্রধানমন্ত্রী ও প্রশাসনের কাছে এ ঘটনার সুষ্ঠু বিচার চাই।

ইউনিয়নের স্থানীয় ওয়ার্ডের সদস্য বলেন, বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে এটা শুনেছি। আমি স্থানীয় গণ্যমান্যদের নিয়ে দু’পক্ষের বিরোধ মিমাংসার চেষ্টা করবো।এ বিষয়ে জানতে লুকমান তালুকদারের বাড়িতে গেলে বাড়িতে কাউকে পাওয়া যায় নি।
এ বিষয়ে ভাঙ্গা থানার অফিসার ইনচার্জ মামুন আল রশিদ বলেন, এ বিষয়ে এখনো অভিযোগ পাইনি।অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে।