কার্গো থেকে সার নামানোর সময়ে পানিতে পড়ে ঘাট শ্রমিক নিখোঁজ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২৪

সব্যসাচী,অভয়নগর। যশোর জেলার অভয়নগর উপজেলার শিল্প শহর খ্যাত নওয়াপাড়াতে কার্গো থেকে সার আনলোড চলাকালীন সময় ঘাট শ্রমিক মোঃ কাইয়ুম সর্দার(৩৫), নামের একজন পানিতে পড়ে নিখোঁজ হয়েছে। গত ২৫ ফেব্রুয়ারী ২০২৪ রবিবার সন্ধ্যা আনুমানিক ৬টার সময়। উপজেলার মহাকাল মিস্ত্রীপাড়া সংলগ্ন মেসার্স দেশ ট্রেডিং এর ২ নং ঘাটে এ নিখোজের ঘটনাটি ঘটে।
নিখোঁজ কাইয়ুম সর্দার অভয়নগর উপজেলার শুভরাড়া ইউনিয়নের শুভরাড়া গ্রামের মোঃ শরিয়াতুল্লাহর ছেলে। তার স্ত্রী ও এক ছেলে এক মেয়ে রয়েছে।

প্রত্যক্ষদর্শী নিখোঁজ কাইয়ুমের শ্যালক ইয়াছিন মোল্লা জানান, এমভি তিশান কার্গো থেকে টিএসপি সারের বস্তা লোড-আনলোডের কাজ করছিলাম। আমি কাইয়ুম দুলাভাইয়ের পিছনেই বস্তা মাথায় ছিলাম, হঠাৎ কাইয়ুম ভাই মাথায় বস্তাসহ পানিতে পড়ে যায়, আমি ধরার চেষ্টা করেও ব্যর্থ হই । সেখানকার অন্যান্য শ্রমিকেরাও তাকে খোঁজার চেষ্টা করেন। কিন্তু তাকে খুজে পাওয়া সম্ভব হয়নি।

শ্রমিক ও স্থানীয় সাধারণ অভিযোগ করে বলেন, দেশ ট্রেডিং অনেক বড় একটা প্রতিষ্ঠান কিন্তু তাদের কাজ করতে গিয়ে ঘাট শ্রমিক পানিতে পড়ে নিখোঁজ হওয়ার সংবাদ পেয়েও তারা এ ব্যাপারে কোন প্রকার উদ্ধার তৎপরতা দেখায়নি। যা শ্রমিকদেরকে হতাশ করেছে ।

সাধারন মানুষ ও নিখোজ ব্যক্তির স্বজনদের দাবি, অতিদ্রুত কাইয়ুম কে খোজার পদক্ষেপ গ্রহণ করা হউক। নিখোজ কাইয়ুম এর পরিবার খুবই হতদরিদ্র। পিতৃ-মাতৃহীন কাইয়ুম তার স্ত্রীসহ একটি ছেলে সন্তান ও একটি মেয়ে সন্তান রয়েছে। কে নিবে তাদের জীবনের ভার? এমন একটি পরিস্থিতিতে দেশ ট্রেডিং এর পক্ষ থেকে বড় ধরনের একটা আর্থিক নিরাপত্তা প্রদান করা যায় কিনা এ ব্যাপারে তাদের সদয় দৃষ্টি আশা করছে।
নিখোঁজ ঘাট শ্রমিকের বিষয়ে অভয়নগর থানার এসআই দেলোয়ার বলেন, আমি ঘটনা স্থানে গিয়েছিলাম তথ্য সংগ্রহ করেছি, নিখোঁজ কাইয়ুম অসাবধানতাবশত সারের বস্তা নিয়ে পানিতে পড়ে গেছে, এখনো খুঁজে পাওয়া যায়নি, বিষয়টি তদন্ত করা হচ্ছে লোকটিকে খোঁজ করে উদ্ধার করার চেষ্টা চালানো হচ্ছে।