বাস খাদে, হাইওয়ে পুলিশ বিশ্রামে!

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:০৪ অপরাহ্ণ, এপ্রিল ৪, ২০২৪

মোঃ মুনির।ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে দিগন্ত পরিবহনের একটি যাত্রীবাহী লোকাল বাস নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের খাদে ছিটকে পড়ে কমপক্ষে ১৫ জন যাত্রী আহত হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে রেকার পাঠালেও হাইওয়ে থানার দায়িত্বে থাকা পুলিশ সদস্য আসেননি। তিনি বিশ্রামে ছিলেন।

বুধবার (৩ এপ্রিল) বিকেল তিনটার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের বিজয়নগর উপজেলার রামপুর নামক স্থানে এই ঘটনা ঘটে। ঘটনার পর স্থানীয়রা দুর্ঘটনা কবলিত বাস থেকে আহতদের উদ্ধার করে হবিগঞ্জের মাধবপুর, ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন হাসপাতালে পাঠানো হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে আহত যাত্রীদের নাম পরিচয় জানা যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার দুপুরে হবিগঞ্জের মাধবপুর থেকে ব্রাহ্মণবাড়িয়া শহরের আসছিল দিগন্ত পরিবহনের একটি লোকাল বাস। পথে বিজয়নগরের রামপুর নামক স্থানে আসলে বাসটি বিপরীত দিক থেকে আসা অপর একটি ট্রাককে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশে ছিটকে পড়ে। খবর পেয়ে হাইওয়ে থানা থেকে উদ্ধারকারী রেকার ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় বাসটি উদ্ধারের চেষ্টা করে। তবে সেখানে পুলিশের সোর্স ছাড়া অন্য কোনো পুলিশ সদস্য ছিলেন না।

এদিকে স্পট থেকে ফিরে এ ব্যাপারে গণমাধ্যম কর্মীরা হাইওয়ে থানা পুলিশের বক্তব্য নিতে চাইলে প্রথমে খাঁটিহাতা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দায়িত্বে থাকা উপপরিদর্শক (এসআই) মো. সালাউদ্দিন ফোন ধরেন নি। পরে থানায় এসে তার বক্তব্য নিতে চাইলে অফিসেও তাকে পাওয়া যায়নি। পরে এক পর্যায়ে থানার তৃতীয় তলায় বিশ্রামে থাকা সালাউদ্দিন সাংবাদিক আসার খবরে পেয়ে দ্বিতীয় তলায় নেমে আসেন। এসময় তার কক্ষের সামনে সাংবাদিকদের ক্যামেরা দেখে তিনি ক্ষেপে যান। বলেন স্পটে যান সেখানে আমার লোক গেছে। থানায় আসছেন কেন? এ নিয়ে তিনি অসৌজন্যমূলক খারাপ আচরণ করেন। সাংবাদিকদের সাথে,

এক পর্যায়ে বলেন এতো বড় এলাকা হাইওয়ে পুলিশ কি করবে? তার এমন অসৌজন্যমূলক আচরণ সম্পর্কে এই প্রতিবেদক কুমিল্লা হাইওয়ে পুলিশ সুপার এবং ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপারকে অবগত করেছেন।

সম্প্রতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকুল চন্দ্র বিশ্বাস অন্যত্র বদলি হলে, হাইওয়ে থানার উপপরিদর্শক সালাউদ্দিনকে খণ্ডকালীন সময়ের জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্ব দেয়া হয়।

এর আগে হাইওয়ে পুলিশের ব্যাপক চাঁদাবাজি নিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ সহ একাধিক গণমাধ্যমে স্বচিত্র প্রতিবেদন প্রকাশ করা হয়।