পাইকগাছায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:০০ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২৪

বি.সরকার।খুলনার পাইকগাছায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটোরিনারি হাসপাতালের আয়োজনে “প্রাণিসম্পদে ভরবো দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে উপজেলা প্রাণিসম্পদ চত্তরে, প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প(এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন সহ দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মাহেরা নাজনীন এর সভাপতিত্বে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সেবা সপ্তাহের উদ্বোধন, প্রদর্শনী মেলা পরিদর্শন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খুলনা- ৬ পাইকগাছা-কয়রা আসনের সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামান।

সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আনোয়ার ইকবাল মন্টু। স্বাগত বক্তব্য প্রদান করেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ বিষ্ণুপদ বিশ্বাস। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা অসিম কুমার দাস,পল্লী বিদ্যুৎ সমিতির ডি জি এম সিদ্দিকুর রহমান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লিপিকা ঢালী,ম্যাথমিক শিক্ষা অফিসার জাহাজান আলী শেখ, উপজেলা প্রকৌশলী শাফিন শোয়েব, ইউ আর সি ইন্সট্রেক্টর ঈমান উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ইমরুল কায়েস, মহিলা বিষয়ক কর্মকর্তা রেশমা বেগম, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাস, একটি বাড়ি একটি খামার শাখা ব্যবস্থাপক জয়ন্ত কুমার ঘোঘ, জনতা ব্যাংক কর্মকর্তা হাদিউজ্জামান, ওসি অপারেশন রঞ্জন কুমার গাইন, ষোলআনা সমবায় সমিতির সভাপতি জিএম শুকুরুজামান।

এল ই ও ডাঃ পপি রানি রায় ও সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মোঃ তরিকুল ইসলামের সঞ্চালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন, সহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা এস এম কামরুল আবেদীন, অফিস সহকারী কামাল এফএএআই হেলাল খান, এল এস পি মলয় মন্ডল, শিরিনা আক্তার, রমজানুল আবেদীন শাওনসহ পাইকগাছা উপজেলার সকল এল,এস,পি সদস্যরা, সাধারণ দর্শনার্থী খামারী ও সাংবাদিকবৃন্দ। প্রর্দশনীতে বিভিন্ন প্রজাতির গরু, ছাগল, ভেড়া, কবুতর, খোরগোস, হাঁস, কোঁয়েল, ঘোড়াসহ বিভিন্ন প্রজাতির প্রাণী ৫০টি স্টলে প্রদর্শন করা হয়। পরে প্রদর্শনীতে বিজয়ী খামারিদের মাঝে সার্টিফিকেট ও মূল্যায়নের ভিত্তিতে খামারীদের পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।