পূর্বধলায় নিখোঁজ বৃদ্ধের লাশ উদ্ধার

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৪৫ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২৪

মো: পিয়াস। নেত্রকোনার পূর্বধলায় গোসল করতে গিয়ে নিখোঁজ হাজী জয়নাল আবেদীন (৮০) নামে মানসিক ভারসাম্যহীন বৃদ্ধের লাশ উদ্ধার করা হয়েছে।

তিনি উপজেলার বিশকাকুনী ইউনিয়নের যাত্রাবাড়ী (চক বাড়ি) গ্রামের মৃত ইব্রাহিম শেখের পুত্র ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই এর সহোদর বড় ভাই।জানা যায়, শুক্রবার দিবাগত রাত ১০ টার দিকে ধানখালী নামক খাল থেকে পূর্বধলা ফায়ার সার্ভিস ও কিশোরগঞ্জ থেকে আগত ডুবুরি দল তার লাশ উদ্ধার করে।

এর আগে শুক্রবার আনুমানিক বেলা ১২টা থেকে ১ টার মধ্যে বাড়ির পাশে অবস্থিত সদ্য খনন কৃত ধানখালী খালে গোসল করতে গিয়ে এ ঘটনা ঘটে। এতে জয়নাল আবেদীন নিখোঁজ হন। পরে খোঁজাখুঁজি করে খালের পাশে জয়নাল আবেদীনের ব্যবহৃত লাঠি ও পায়ের জুতা দেখতে পাওয়া যায়।

খালের পানি ডুবে গেছে এমন সন্দেহে স্থানীয়ভাবে অনেকক্ষণ খোঁজাখুঁজি করার পর কোন সন্ধান না পেয়ে পূর্বধলা ফায়ার সার্ভিসকে খবর দেয়। ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি পর্যবেক্ষণ করে ডুবুরি দলকে ডেকে নিয়ে আসে।

বিশকাকুনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম আল আমিন বলেন, দুপুর থেকে নিখোঁজ হওয়া জয়নাল আবেদীনের স্বজনরা খালের পাশে নিহতের ব্যবহৃত লাঠি ও জুতা দেখতে পেয়ে খালে নিখোঁজের সন্ধান করছিলেন। পরে পূর্বধলা ফায়ার সার্ভিসে খবর দিলে তারা ঘটনাস্থলে এসে ডুবুরি দলকে ডেকে নিয়ে আসে ।

রাতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতি নেই সকালে উদ্ধার কাজ শুরু করা হবে এমন কথা বলে কাজ করতে অপারগতা প্রকাশ করছিল। আমিসহ ইউপি সদস্য ও নিহতের পরিবারের স্বজন এবং গ্রামবাসীর চাপের মুখে ফায়ার সার্ভিসের ডুবুরি দল খালে নেমে লাশ উদ্ধার করে স্বজনদের কাছে লাশ হস্তান্তর করে।

পূর্বধলা ফায়ার সার্ভিসের টিম লিডার মোঃ এমদাদুল ইসলাম জানান, একজন বৃদ্ধ খালে ডুবে নিখোঁজ রয়েছে এমন ঘটনায় বিকেল চারটার দিকে পূর্বধলা ফায়ার সার্ভিস স্টেশনে খবর পাঠানো হয়। খবর পেয়ে সাড়ে চারটায় ঘটনাস্থলে পৌছে বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয় এবং কিশোরগঞ্জ থেকে ডুবুরি দলকে নিয়ে আসা হয়।

রাত্রে অনুমতি মিলছিল না এরপরও মানবিক দৃষ্টিকোণ থেকে নদীতে নেমে দশ মিনিটের মধ্যেই লাশ খুঁজে বের করতে সক্ষম হয়েছে। পরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও পুলিশের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।পূর্বধলা থানার ওসি মুহাম্মদ রাশেদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে পরিবারের স্বজনদের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়না তদন্তে লাশ দাফন করা হয়েছে৷