শরীয়তপুরে শিক্ষার্থী ও ছাত্রলীগের পাল্টাপাল্টি সংঘর্ষে আহত পাঁচ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:১৩ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২৪
রাকিব হোসাইন ।শরীয়তপুর এর জাজিরা পদ্মা সেতুর ,প্রান্তে কোটা বাতিলের আন্দোলনের বাস্তবায়ন কৃত সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে ।‌””এতে ঘটনাস্থলে কমপক্ষে পাঁচজন শিক্ষার্থী আহত হয়েছেন।।।
আজ বুধবার  (১৭ জুলাই) দুপুর , ১ টা ২০ মিনিটে শরীয়তপুরের জাজিরার উপজেলার পদ্মা সেতুর সংলগ্ন জমাদ্দার বাড়ির মোড়ে এই সংঘর্ষের ঘটনাটি ঘটেছে ।কোটা সংস্কারের এক দফা দাবিতে সারা দেশে সাধারণ শিক্ষার্থীদের চলমান আন্দোলনে পুলিশের গুলি ও ছাত্রলীগের হামলায় ছয়জন নিহতের প্রতিবাদসহ কোটা সংস্কারের দাবিতে বুধবার সকাল থেকে শরীয়তপুর-মাদারীপুরের শিক্ষার্থীরা পদ্মা সেতু সংলগ্ন জমাদ্দার মোড়ে অবস্থান নিলে এতে ছাত্রলীগ ও পুলিশের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ বাধে।
প্রায় “ঘণ্টাব্যাপী চলা এই  সংঘর্ষের একপর্যায়ে আন্দোলনকারী শিক্ষার্থীদের মধ্যে পাঁচজন আহত হন। পরে স্থানীয় ছাত্রলীগকর্মীদের ধাওয়ায় আন্দোলনকারীরা পিছু হটলে সড়কটির নিয়ন্ত্রণ নেয় ছাত্রলীগ। এর আগে সকাল ১০টার দিকে পদ্মা সেতু টোল প্লাজার সামনে শিক্ষার্থীরা জড়ো হওয়ার চেষ্টা করলে ছাত্রলীগের প্রতিরোধ পিছু হটে সাধারণ শিক্ষার্থীরা।
আল ইসলাম নামে আহত এক শিক্ষার্থী বলেন, সারা দেশে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার বিচার চেয়ে আমরা আন্দোলন করছিলাম।।প্রথমে আমরা পদ্মা সেতু দক্ষিণ থানার সামনে এলে ছাত্রলীগ আমাদের ওপর হঠাৎ করেই হামলা চালায়।। আমরা পরবর্তীতে জমাদ্দার মোড়ে এলে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমাদের সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালায় তারা।এতে আমিসহ বেশ কয়েকজন আহত হয়েছি,কোটা সংস্কার না করে ঘরে ফিরব না।
জাজিরা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হৃদয় হোসেন মাদবর বলেন, কোটা আন্দোলনের নামে ছাত্রদলের ইন্ধনে কিছু শিক্ষার্থী মহাসড়ক ও পদ্মা সেতু অবরোধ করার চেষ্টা করে।আমরা খবর পেয়ে সাধারণ জনগণের জানমাল নিরাপত্তায় সেসকল আন্দোলনকারীদের সরিয়ে দিয়েছি।
এ বিষয়ে শরীয়তপুর পুলিশের অতিরিক্ত সুপার (নড়িয়া সার্কেল) আহসান হাবীব, বলেন, ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।এরপর ছাত্রদের আমরা বুঝিয়ে পাঠিয়ে দিয়েছি, পদ্মা সেতুর মূল পাঁচটি পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে” এখন পরিস্থিতি পুরোপুরি শান্ত রয়েছে।