এসএসসি পরিক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলেন শিক্ষা ফাউন্ডেশন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০২৪

জামিরুল ইসলাম ।নাটোরের লালপুর ও বাগাতিপাড়া উপজেলার এসএসসি ২০২৪ পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করেছে শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন ।বুধবার (১৭ জুলাই ) সকাল ১০টায় দয়ারামপুর স্যাপার কনভেনশন মিলনায়তনে এ সংবর্ধনার আয়োজন করা হয়।

শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক আনেছ আলী এর সঞ্চালনায় ফাউন্ডেশনের সভাপতি আব্দুল কাদের এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোর -১ (লালপুর – বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এ্যাড. আবুল কালাম আজাদ ।

মুখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন, যশোর সরকারি এম এম কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হামিদুল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা অতিরিক্ত সচিব (অবসর) জনাব সিদ্দিকুর রহমান, রাজশাহী কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান (অবসর)অধ্যাপক নাজিমুদ্দিন, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক সাজেদুর রহমানসহ লালপুর ও বাগাতিপাড়া উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধানগণ বক্তব্য রাখেন।

কৃতি শিক্ষার্থীদের উদ্দেশে প্রধান অতিথি আবুল কালাম আজাদ এম পি বলেন , ‘মেধাবীরাই আগামীর বাংলাদেশের নেতৃত্ব দিবে। প্রাতিষ্ঠানিক পড়ালেখার ক্ষেত্রে যেভাবে কৃতিত্বের স্বাক্ষর রেখেছো, তার সাথে যদি নৈতিকতার ক্ষেত্রে কৃতিত্ব অর্জন করতে না পারো তাহলে এ মেধা দেশ ও জাতির কল্যাণে লাগানো যাবে না।’তিনি আরো বলেন, ২০২৪ সালে এসএসসি, পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদেরকে মেধা ও নৈতিকতার সমন্বয়ে আদর্শ জীবন গড়ে এদেশের পথ-হারা মানুষের পাশে দাঁড়াতে হবে।এসএসসি, পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত ৫৮৭ জন নিবন্ধন করা শিক্ষার্থীদের মধ্যে লালপুর উপজেলা ২৮৬ জন, বাগাতিপাড়া উপজেলা ৩০১ জনের হাতে সম্মাননা ক্রেস্ট, সার্টিফিকেট, কলম, ফাইল ও দুপুরের খাবার তুলে দেন।