ওসমানীনগরে চিকিৎসা সহায়তা পেয়ে শিশু রুমানা ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনে ভর্তীর উদ্দেশ্য

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:০২ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০২৪

শরীফ আহমেদ।সিলেটের ওসমানীনগরে অসুস্থ ১৪ মাসের শিশু রুমানাকে চিকিৎসার জন্য নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়।ওসমানীনগর উপজেলা অনলাইন প্রেসক্লাবের উদ্যোগে ও ফ্রেন্ডস ফাউন্ডেশন ইন্টারন্যাশনাল সংগঠন সহ এবং অসংখ্য প্রবাসীদের আর্থিক সহায়তায় শুক্রবার বিকালে উপজেলা পরিষদ কার্যালয়ে রুমানার পিতা মাতার হাতে নগদ ২ লক্ষ ৮৬ হাজার ৫শ টাকা তুলে দেয়া হয়েছে।

বালাগঞ্জ উপজেলার বোয়ালজোড় ইউনিয়নের সোনাপুর গ্রামের অসহায় রুনু মিয়ার ১৪ মাস বয়সের একমাত্র মেয়ে রুমানার চিকিৎসার জন্য দীর্ঘদিন থেকে মানুষের ধারে ধারে ঘোরে চিকিৎসার টাকা সংগ্রহ করতে হিমশিম খাচ্ছিলো রুনু।সম্প্রতি ফেসবুক পেজ ‘মায়ার টিভি’র প্রচারে প্রবাসীদের সার্বিক সহযোগিতায় তার চিকিৎসার আংশিক অর্থ সংগ্রহ করা হয়েছে।

এসময় নগদ অর্থ বিতরণ অনুষ্ঠান উপজেলা অনলাইন প্রেসক্লাব সভাপতি শেখ ফয়ছল আহমদের সভাপতিত্বে নগদ অর্থ বিতরণী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ওসমানীনগর থানার অফিসার ইনচার্য রাশেদুল হক, আওয়ামীলীগ নেতা আব্দুস সালাম, উপজেলা কৃষকলীগের সভাপতি আনিছুজ্জামান সেলিম,ওসমানীনগর উপজেলা অনলাইন প্রেসক্লাব সহ-সভাপতি ডা: তখলিছ আলী , সাধারণ সম্পাদক মলয় চক্রবর্তী, সহ-সাধারণ সম্পাদক হারুন রশিদ, কোষাধ্যক্ষ শরিফ আহমদ চৌধুরী, সদস্য রনিক পাল, জুয়েল আহমদ, ডিএসবি ইনচার্জ মুজাম্মেল হক, সমাজসেবী হেলাল আহমদ, ফাহিম আহমদ, রাহাত আহমেদ সহ অসুস্থ রুমানার পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, হার্টে ছিদ্র অসুস্থ শিশু রুমানাকে নিয়ে তার পিতা মাতা অসহায় এই শিশুর চিকিৎসা চালিয়ে যেতে না পারায় দিন দিন শিশুর শারীরিক অবস্থার অবনতি হতে থাকে। এতে অপারেশন করতে প্রায় সাড়ে তিন লক্ষ টাকার প্রয়োজন বলে জানিয়েছেন চিকিৎসকরা। রুমানার অসহায় পিতা মাতা ওসমানীনগর অনলাইন প্রেসক্লাবে এসে সাহায্য চাইলে ক্লাবের সাংবাদিকরা ফ্রেন্ডস ফাউন্ডেশন ইন্টার ন্যাশনাল সংগঠন ও প্রবাসীদের সাথে যোগাযোগ করে অর্থ সংগ্রহ করে রুমানার পিতা মাতার হাতে তুলে দিয়েছেন, এটা সত্যি প্রশংসনীয় মানবিক কার্যক্রম। শুক্রবার রাতেই উন্নত চিকিৎসার জন্য রুমানাকে ঢাকায় ন্যাশনাল হার্টফাউন্ডেশনে ভর্তি করার জন্য নিয়ে যাওয়া হবে।