সিলেটে ট্রাফিক পুলিশের কাজে শিক্ষার্থীরা

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৫১ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২৪

আজাদুর রহমান।প্রায় ১ মাস কোটা সংস্কারের দাবিতে ছাত্র আন্দোলন চলতে থাকে। সর্বশেষ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন থেকে ১ দফা দাবি ওঠে, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ। পরিস্থিতি অস্বাভাবিক হলে গত ৫ আগস্ট অনুমানিক ২ টা নাগাদ সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে ভারতের দিল্লী শহরে আশ্রয় নেন।

পদত্যাগের পর দেশজুড়ে আনন্দ উল্লাসে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল অনুষ্টিত হয়। এতে উৎসুক জনতা, ছাত্র, বিএনপি,জামায়াতে ইসলাম সহ তাদের অঙ্গ সংগঠন অংশ নেয়।বিভিন্ন থানা, পুলিশ ও পুলিশ সদস্যদের বাড়িতে হামলা চলে এবং অনেক পুলিশ সদস্য নিহত হন।পুলিশ সদস্যরা ক্ষুব্ধ হয়ে তারা কর্মবিরতি দিয়ে বলে, আমরা উর্ধ্বতন কর্মকর্তাদের আদেশ পালন করি,তারা যা আদেশ করে তা মানতে বাধ্য তবে কেনো আমাদের উপর হামলা হয়।

পুলিশের কর্মবিরতির কারণে ভোগান্তি পোহাতে হচ্ছে জনসাধারণের। রাস্তায় নেই ট্রাফিক পুলিশ ফলে ব্যাপক যানযট সৃষ্টি হচ্ছে।যানযট নিরসনে ছাত্রজনতা কাজ করছে এবং আনসার সহযোগিতা করছে।ট্রাফিকের দ্বায়িত্বে থাকা ছাত্র শিমুল বলেন, ট্রাফিক নেই তো কি হয়েছে আমারই দেশের স্বার্থে ট্রাফিক হবো। আমরা দেশ সংস্কার করেছি। দেশের সকল দায়িত্ব এখন আমাদের উপর। আমরা সর্বদা দেশকে সুরক্ষা করতে প্রস্তুত আছি।অনেকেই ছাত্রদের এমন কাজকে সাধুবাদ জানান ও বলেন, ছাত্ররা দেখিয়ে দিলো পুরো দেশ বদলে দিতে পারে দুঃসময়ে যেকোন কাজ করতে পারে।