ইসলামী আন্দোলন সহ কিছু সামাজিক সংগঠন ও বৈষম্য বিরোধী ছাত্র সংগঠন বরগুনা জেলার আমতলী কে সুন্দর ভাবে সাজাতে চায়

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৫২ অপরাহ্ণ, আগস্ট ১০, ২০২৪

মোঃ মাহবুব হাসান।গত ৫ ই আগষ্ট আওয়ামী লীগ সরকার পতনের পর সারা দেশের বৈষম্য বিরোধী ছাত্ররা ও ইসলামী আন্দোলন বাংলাদেশ সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুলো মানুষের স্বাভাবিক চলাচলের জন্য বিভিন্ন কাজ ও সহযোগীতা করে যাচ্ছেন। সরকার পতনের পর বাংলাদেশের বিভিন্ন থানার পুলিশ সদস্যরা পুলিশ ফাঁড়ি সহ বিভিন্ন জায়গায় চলে যায়।

বরগুনা জেলার আমতলী থানায় ও এর ব্যতিক্রম ঘটে নি। সরকার পতনের পর থেকেই সর্ব জন গ্রহন যোগ্য আমতলী উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আশরাফুল আলম এর সাথে সমন্বয় করে বৈষম্য বিরোধী ছাত্র সংগঠন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন গুলো সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে । এতদিন তারা থানা সরকারি বিভিন্ন স্থাপনায়, হিন্দু ও অন্যান্য ধর্মাবলম্বীদের বিভিন্ন উপাসনালয় পাহারার দায়িত্ব পালনের সাথে সাথে রাস্তায় ট্রাফিকের দায়িত্ব পালন করেছেন। এছাড়াও বিভিন্ন দুষ্কৃতকারীদের হাত থেকে সাধারণ মানুষের জানমালের হেফাজতের চেষ্টা করেছেন।

গত পরশু দিন স্থানীয় মহিষকাটা বাজারে রাত তিনটার সময় ডাকাত আসে। খবর পাওয়ার সাথে সাথে সেই রাতেই উপজেলা নির্বাহী অফিসার জনাব মোঃ আশরাফুল আলম ও উপজেলা ভূমি অফিসার জনাব মোঃ তারেক হাসান ছাত্র জনতা ও ইসলামী আন্দোলন বাংলাদেশ সহ সবাইকে নিয়ে ছুটে যান। এছাড়াও গাজীপুর বন্দরে একটি দোকান ভাঙচুরের ঘটনায় ও উপজেলা নির্বাহী অফিসার পরিদর্শনে যান এবং অপরাধ ও বিশৃঙ্খলা সৃষ্টি কারীদের কঠোর হস্তে দমনের কথা বলেন।আজ ও বৈষম্য বিরোধী ছাত্র সংগঠন ও ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমোনাই) রাস্তায় ট্রাফিকের দায়িত্ব পালনের সাথে সাথে তারা আমতলীর চৌরাস্তা পটুয়াখালী, কুয়াকাটা মহাসড়কের বিভিন্ন খানাখন্দে মেরামতের কাজ করছে।

তাঁদের এ কাজের সাথে বিভিন্ন ছাত্র জনতা যোগদান করছে। সাধারণ মানুষ এ সব কাজের ভূসয়ী প্রশংসা করছেন। তবে আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে জনমনে আতঙ্ক বিরাজ করছে। কিছু স্বার্থ নেশী মহল তাদের স্বার্থ হাসিলের চেষ্টায় বিশৃঙ্খলা সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। সাধারণ মানুষের আশা যেই বিশৃঙ্খলা সৃষ্টি করবে সে যে দল বা মতের ই হোক কেন তাঁকে আইনের আওতায় এনে কঠোর শাস্তির ব্যবস্থা করা হোক। সরকার আইন শৃঙ্খলা ব্যবস্থার উন্নতি করতে পারলেই ছাত্র জনতার চাওয়া আগামীর সুন্দর বাংলাদেশ গড়া সম্ভব হবে