আইনশৃঙ্খলা রক্ষায় সেনাবাহিনীর মতবিনিময় সভা অনুষ্ঠিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২৪

এস.এম আবু রায়হান।।  মৌলভীবাজার জেলার জুড়ী, বড়লেখা ও কুলাউড়া উপজেলার প্রশাসন, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, ছাত্র প্রতিনিধি ও সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন বাংলাদেশ সেনাবাহিনী। এ সভায় বর্তমান পরিস্থিতি নিয়ে সকলের উদ্দেশ্যে বক্তব্য রাখেন জুড়ী, বড়লেখা ও কুলাউড়া উপজেলার দাযয়িত্ব প্রাপ্ত কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদুল আহসান।

এসময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর ক্যাপ্টেন আদনান, লেফটেন্যান্ট ত্বোয়াসিন, লেফটেন্যান্ট আরাফাত।সোমবার, ১৩ আগস্ট বিকেলে বড়লেখা উপজেলার টেকনিক্যাল ইনস্টিটিউট অস্থায়ী সেনাক্যাম্প এর সভাকক্ষে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার কুলাউড়া সার্কেল দীপংকর ঘোষ, জুড়ী উপজেলা নির্বাহী অফিসার বাবলু সূত্রধর, কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার মো: মহিউদ্দিন, বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার নাজরাতুন নাঈম, জুড়ীর সহকারী কমিশনার (ভূমি) সানজিদা আক্তার, কুলাউড়ার সহকারী কমিশনার (ভূমি) শাহ জহুরুল হোসেন, বড়লেখার সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ আসলাম সারোয়ার, জুড়ী থানার ওসি মোঃ মেহেদী হাসান, বড়লেখা থানার ওসি সঞ্জয় চক্রবর্তী, কুলাউড়া থানার ওসি আলী মাহমুদ মিঠুন, বড়লেখা উপজেলা চেয়ারম্যান আজির উদ্দিন, জুড়ী উপজেলা চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মণি, বড়লেখা পৌরসভা মেয়র আবু ইমরান চৌধুরী মোঃ কামরান, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খসরু, পৌর বিএনপির সাবেক সভাপতি আনোয়ারুল ইসলাম, জুড়ী উপজেলা জামায়াতের আমির হাফিজ নাজমুল ইসলাম, বড়লেখা উপজেলা জামায়াতের আমীর ফয়ছল আহমদ, কুলাউড়া উপজেলা জামায়াতের সাধারণ সম্পাদক আব্দুল মুমতাজ আলী, বর্ণি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন, পশ্চিমজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনফর আলী, সুজানগর ইউপির সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা নছিব আলী, জুড়ী প্রেসক্লাবের সভাপতি তানজির আহমেদ রাসেল, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সুমন, জুড়ী রিপোর্টার্স ইউনিটির সভাপতি মনিরুল ইসলাম, দৈনিক কালবেলা প্রতিনিধি আদনান চৌধুরী, ছাত্র প্রতিনিধি তারেক মিয়া, আব্দুল্লাহ (জুড়ী), আবু হাসান (বড়লেখা), আতিকুর রহমান তারেক (কুলাউড়া) প্রমুখ।

মতবিনিময় সভায় কমান্ডিং অফিসার লেফটেন্যান্ট কর্নেল সাজ্জাদুল আহসান বলেন, আগামীর বাংলাদেশ একটি স্বচ্ছ, জবাবদিহি ও সম্পূর্ণ গণতান্ত্রিক কাঠামোতে আনতে বর্তমান অন্তর্র্বতীকালীন সরকারের নির্দেশে বাংলাদেশ সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষায় সকলকে কাজ করার আহ্বান জানান তিনি। বর্তমান পরিস্থিতি স্বাভাবিক করতে আমরা কাজ করে যাচ্ছি। কেউ যদি কোন ধরনের বিশৃঙ্খলা সৃষ্টি করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ধর্মীয় সম্প্রীতি বজায় রাখার লক্ষ্যে বিভিন্ন দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, যেকোনো ধরনের গুজব প্রচার থেকে সবাইকে বিরত থাকতে হবে। ছাত্র আন্দোলনের প্রেক্ষিতে সরকার পরিবর্তন হওয়ায় দেশের আইন-শৃঙ্খলার অবনতি হয়েছে। পুলিশ বিভাগের কর্মবিরতির কারণে তারাও মাঠে থাকতে পারেনি। ধীরে ধীরে এখন সব ঠিক হয়ে আসছে। সংখ্যালঘু ও তাদের উপাসনালয়ের নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। অগ্নিসংযোগ, লুটপাট, জমিদখল নিয়ন্ত্রণে আসছে। চাঁদাবাজি, ভয়ভীতি প্রদর্শন এবং হাট-ঘাট দখল করলে সঙ্গে সঙ্গে সেনাবাহিনী কিংবা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে খবর দেবেন। এসব কাজে আপনাদের সহযোগিতা কামনা করছি। হিন্দু সম্প্রদায়ের আসন্ন জন্মাষ্টমী ও দুর্গা পূজায় সকল ধরনের নিরাপত্তা নিশ্চিত করা হবে।