আব্দুর রহমান কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেলেন সর্ব জ্যেষ্ঠ সহকারী অধ্যাপক আব্দুল মজিদ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২৪

সাতক্ষীরা বিনেরপোতা এড. আব্দুর রহমান কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেলেন সর্ব জ্যেষ্ঠ সহকারী অধ্যাপক আব্দুল মজিদ। ২ সেপ্টেম্বর বেলা ১২ টায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরদার রমেশ চন্দ্র ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ থেকে পদত্যাগের পরে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুল মজিদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করা হয়।

কলেজ সূত্রে জানাযায়, সোমবার ২ সেপ্টেম্বর সকালে এড. আব্দুর রহমান কলেজে জ্যেষ্টতা লঙ্ঘন করে আওয়ামীলসগের দলীয় প্রভাব দেখিয়ে স্বাধীনতা শিক্ষক পরিষদের সভাপতি এম সুশান্তের যোগসাজশে সরদার রমেশচন্দ্রকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের চেয়ারে বসানোসহ বিভিন্ন অনিয়মের খোজে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাসে যায়।

সেখানে সকল শিক্ষার্থীদের সমানে বিগত সরকারের সময় স্বৈরাচারী কার্যক্রমের বিষয়ে শিক্ষকরা ক্ষোভ প্রকাশ করেন। এসময় বিগত আওয়ামীলীগ সরকারের সময় জ্যেষ্ঠ ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মো. আব্দুল মজিদের বাসায় গিয়ে ভয় দেখিয়ে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব পালনে অপরাগত পত্রে স্বাক্ষর করিয়ে নিয়ে সেই থেকে দীর্ঘ প্রায় ৫ বছর জ্যেষ্ঠতার ৫ জনের বাইরে থাকা সরদার রমেশচন্দ্র দায়িত্ব পালন করে আসছিলো।

এবিষয়ে সরদার রমেশচন্দ্র শিক্ষার্থীদের জানান, আমি যে দায়িত্ব নিয়েছিলাম সেট বৈধ ছিলনা। আমি অনেক আগেই ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছিলাম। আমি চাই আব্দুল মজিদ স্যার দায়িত্ব নিক। পরে কলেজের সকল শিক্ষকদের সম্মতিতে ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আব্দুল মজিদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষকের দায়িত্ব দিয়ে পদত্যাগ করেন। এবং তিনি বলেন আমি সকল কাজে তাকে সহযোগিতা করবো।