সৈয়দা আয়েশা খানমের ১ম মৃত্যুবার্ষিকী পালিত

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় ঐতিহ্যবাহী কেন্দুয়া প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আব্দুল ওয়াহাবের মা সৈয়দা আয়েশা খানমের ১ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে ।বুধবার (১১ সেপ্টেম্বর) কেন্দুয়া পৌরসভাস্থ নিজ বাসভবনে পারিবারিক আয়োজনে মরহুমার আত্মার শান্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয় ।

সৈয়দা আয়েশা খানম ছিলেন মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ও এক জন মহীয়সী নারী । কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও মুক্তিযোদ্ধা মরহুম ডাঃ সৈয়দ আব্দুল খালেকের সহধর্মিণী ছিলেন তিনি । ১৯৭১ সালে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধ ও মুক্তিযুদ্ধ চলাকালে এবং তৎপরবর্তী সময়ে তাঁর স্বামীর দেশগঠনে প্রতিটি কাজে সহযোগিতা ও অনুপ্রেরণা যুগিয়েছেন । তাঁর সময়কালে তিনি ছিলেন এক কথায় এক আলোকবর্তিকাময় নারী ।

যে সময়ে নারীরা ঘরের দৈনন্দিন কাজেই ব্যস্ত সময় কাটাতেন সেই সময়টায় তিনি তাঁর এলাকার আশপাশের সাধারণ মানুষের খোঁজ খবর নেয়ার মাধ্যমে বিভিন্নভাবে সাহায্য সহযোগিতা করতেন । তাছাড়া স্বামী সৈয়দ আব্দুল খালেক পেশাগতভাবে একজন চিকিৎসক থাকায় গ্রামের সাধারণ ও অসুস্থ মানুষের পাশা দাঁড়ানোর বৃহৎ সুযোগ কাজে লাগিয়েছিলেন এই সংগ্রামী নারী ।উল্লখ্য ২০২৩ সালের ১১ সেপ্টেম্বর সকাল দশটা পনেরো মিনিটে ময়মনসিংহ নেক্সাস হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অসংখ্য গুনগ্রাহী রেখে অনন্তের পথে যাত্রা করেন তিনি ।