ধর্মীয় শিক্ষায় শিক্ষিতরাই এগিয়ে যাচ্ছে, ধর্মীয় শিক্ষার গুরুত্ব অপরিসীম… জেলা প্রশাসক নওগাঁ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:১১ অপরাহ্ণ, অক্টোবর ২, ২০২৪

সাইফুল ইসলাম।ধর্মীয় শিক্ষার গুরুত্ব অপরিসীম মন্তব্য করে নওগাঁর জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল বলেন, ধর্মীয় শিক্ষায় শিক্ষিতরাই এখন এগিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, দেশের নামকরা বিশ্ববিদ্যালয় গুলোতে মাদ্রাসায় লেখাপড়া করা ছেলে মেয়েরা মেধা স্থান দখল করছে। শুধু তাই নয় মাদ্রাসা শিক্ষার্থীরা প্রশাসন ক্যাডারে উত্তীর্ণ হচ্ছেন।

মঙ্গলবার সকালে নওগাঁ জেলা শহরে মডেল মসজিদ মিলনায়তনে দারুল আরকাম ইবতেদায়ী মাদ্রাসা স্থাপন ও পরিচালনা শীর্ষক প্রকল্পের আওতায় জেলায় স্থাপিত মাদ্রাসায় কর্মরত শিক্ষকদের নিয়ে ৩ দিন ব্যাপী রিফ্রেসার্স প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আউয়াল বলেন, প্রশিক্ষণ লব্ধ জ্ঞান অর্জন করে তা শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দিতে হবে। মাদ্রাসা শিক্ষার পাশাপাশি আধুনিক শিক্ষার সমন্বয় করে দেশ ও জাতিকে এগিয়ে নিতে হবে।

ইসলামিক ফাউন্ডেশন নওগাঁর উপ-পরিচালক সাফিউজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ফিল্ড অফিসার তৌফিকুর রহমান, সুপার ভাইজার মোঃ আকবর হোসেন সহ অন্যান্য কর্মকর্তারা।প্রকল্পের পরিচালিত ইফতেদায়ী মাদ্রাসার প্রায় অর্ধশতাধিক শিক্ষক এ প্রশিক্ষণে অংশ গ্রহণ করেন।