মোস্তাফিজ ছিলেন না, চেন্নাইও বোলিংয়ে পাত্তা পেল না

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৫৫ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২৪

নিজস্ব প্রতিনিধি।টসের সময়ই চেন্নাই সুপার কিংস অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় বলছিলেন, ‘ফিজের না থাকা আমাদের জন্য বড় ক্ষতি।’ সানরাইজার্স হায়দরাবাদের মাঠে বোলিংয়ের সময় সেটিই কি টের পেল চেন্নাই?

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের সঙ্গে ভিসার আবেদন করতে আইপিএল ছেড়ে বাংলাদেশে এসেছেন, আবেদন প্রক্রিয়া শেষে পাসপোর্ট ফেরত পেলেই আবার ভারত যাবেন। ‘ফিজ’কে ছাড়া এবারের আইপিএলে আজই প্রথম খেলতে নামল চেন্নাই, হায়দরাবাদের মাঠে পাত্তা পেল না তাদের বোলিং। নিজেদের মাঠে চেন্নাইকে ১১ বল হাতে রেখেই ৬ উইকেটে হারিয়েছে হায়দরাবাদ।

মোস্তাফিজ তো ছিলেনই না, হালকা চোটের কারণে মাতিশা পাথিরানাকেও আজ পায়নি চেন্নাই। বোলিংয়ে তাই কিছুটা ধার হারিয়েছে চেন্নাই, সেটি পোষাতে ব্যাটিংয়ে আজ ভালো কিছু করতে হতো। কিন্তু আগে ব্যাট করে চেন্নাই তুলতেই পেরেছে ৫ উইকেটে ১৬৫ রান। কদিন আগে আইপিএল রেকর্ড ২৭৭ রান তোলা হায়দরাবাদের বিধ্বংসী ব্যাটিং লাইনআপের সামনে এ আর এমন কী!

ট্রাভিস হেড (২৪ বলে ৩১) আজ অত ঝড় তুলতে পারেননি। তবে ওপেনিংয়ে নেমে অভিষেক শর্মা ১২ বলেই ৩ চার আর ৪ ছক্কায় করেছেন ৩৭ রান! তৃতীয় ওভারেই দলকে ৪৬ রানে রেখে আউট না হলে অভিষেক কী করে ফেলতেন কে জানে!

তিনে নামা এইডেন মার্করামের ৩৬ বলে ৫০ রানের ইনিংস এরপর হায়দরাবাদের জয়ের ভিত গড়ে দিয়েছে। জিততে ১৯তম ওভারের প্রথম বল পর্যন্ত লাগলেও ইনিংসে কখনোই হায়দরাবাদ চাপে আছে বলে মনে হয়নি।

এর আগে চেন্নাইয়ের হয়ে শিভাম দুবে ২৪ বলে ৪৫ রান করেছেন। এর বাইরে ত্রিশের ঘরে গেছেন অজিঙ্কা রাহানে (৩০ বলে ৩৫) আর রবীন্দ্র জাদেজা (২৩ বলে ৩১)।