ফোর্বসের বিলিয়নিয়ার ক্লাবে টেইলর সুইফট, মোট সম্পদ কত গায়িকার?

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২৪

নিজস্ব প্রতিনিধি।বিশ্ব সংগীতে দুর্দান্ত সময় পার করছেন মার্কিন গায়িকা টেইলর সুইফট। ‘দ্য ইরাস ট্যুর’-এর জন্য গত বছর থেকেই আলোচনায় তিনি। এরই মধ্যে কনসার্টটি নিয়ে নির্মিত একই নামের একটি সিনেমাও মুক্তি পেয়েছে গত অক্টোবরে।

গ্লোবাল বক্স অফিসে যা প্রায় ২৬১ মিলিয়ন ডলার আয় করে নিয়েছে। মূলত ২০২২ সালে ‌‘মিডনাইট’ অ্যালবামটি প্রকাশ পাওয়ার পর থেকেই একের পর এক নতুন রেকর্ড গড়ছেন তিনি। এবার সম্পদের দিক দিয়েও ইতিহাস গড়লেন সুইফট। প্রথমবারের মতো তিনি নাম লেখালেন বিলিয়নিয়ারদের তালিকায়। 

সম্প্রতি ১৪ জন বিলিয়নিয়ার (শতকোটি ডলারের মালিক) তারকার তালিকা প্রকাশ করেছে ফোর্বস ম্যাগাজিন। এর মধ্যে ১৪তম অবস্থানে রয়েছেন এই পপতারকা।

টেইলর সুইফট মোট সম্পদের পরিমাণ ১.১ বিলিয়ন ডলার। দ্য এরাস ট্যুরের সুবাদে এই বিলিয়নিয়ার ক্লাবে জায়গা করে নিয়েছেন। এই ট্যুরের অংশ হিসেবে ৫টি মহাদেশের ৫৪টি শহরে মোট ১৫২টি শো করছেন। এরই মধ্যে এই কনসার্ট থেকে ১ বিলিয়ন ডলারের বেশি আয় করেছেন। এ ছাড়া তাঁর মোট সম্পদের মধ্যে ‘ব্ল্যাঙ্ক স্পেস’ ও ‘অ্যান্টি-হিরো’ গান দুটি থেকে আয় করা অর্থ অন্তর্ভুক্ত করা হয়েছে।

তবে ফোর্বসের এই বিলিয়নিয়ার তালিকার শীর্ষে রয়েছেন ‘স্টার ওয়ার্স’ পরিচালক জর্জ লুকাস। ১৯৯৭ সাল থেকে তিনি বিলিয়ন ডলার আয় করা তালিকায় জায়গা করে নিচ্ছেন। বর্তমানে তাঁর সম্পদের পরিমাণ সাড়ে পাঁচ বিলিয়ন ডলার। ফোর্বস জানিয়েছে, জর্জ লুকাসের আয়ের বড় একটা অংশ আসে লুকাস ফিল্ম প্রোডাকশন হাউস বিক্রির অর্থ থেকে। ডিজনির কাছে তিনি তা চার বিলিয়ন ডলারে বিক্রি করেন। ৭৯ বছর বয়সী এই তারকা বর্তমানে যুক্তরাষ্ট্রের নাগরিক।