ঠাকুরগাঁয়ে ৩০ শতাংশ ভোটকে ৪৫ শতাংশ করার অভিযোগ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ, জুন ১, ২০২৪
মোঃ জাহাঙ্গীর আলম ।গত ২১-০৫-২০২৪ইং শেষ হওয়া ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচন-এ ৩০ শতাংশ ভোটের ফলাফলকে ৪৫ শতাংশ করার অভিযোগ করেছেন  পরাজিত চেয়ারম্যান প্রার্থী কামরুল হাসান খোকন(কাপ-পিরিচ মার্কা)।
বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে ঠাকুরগাঁও প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে তিনি  এমন অভিযোগ করেন।সংবাদ সম্মেলনে তিনি  বলেন, ভোটার উপস্থিতি খুব ই কম ছিল, আমি সারাদিন কেন্দ্রগুলো  পর্যবেক্ষণ করেছি, এছাড়াও বন্ধু-বান্ধব এবং পর্যবেক্ষক যারা ছিলেন তাতে আমার কাছে মনে হয়নি  ৪৫ শতাংশ ভোট কাস্ট হয়েছে।
আমার কাছে মনে হয় সর্বোচ্চ  ৩০ শতাংশ ভোট পড়েছে। বাকি ভোটটা কিভাবে এলো এটা নিয়ে আমার সংশয়, দ্বিধা এখনো রয়েছে। ভোটের এই বিষয়টি তো আর ভূত এসে করেনি, বাহির থেকে অদৃশ্য কোন শক্তিও করেনি। আমাদের দায়িত্বশীল যে সংস্থাগুলো রয়েছে এদের কোথাও না কোথাও ব্যত্যয় ঘটেছে। সেই সাথে উপজেলা পরিষদ নির্বাচনে টাকার ছড়াছড়িরও অভিযোগ করেন তিনি।
কামরুল হাসান খোকন ঠাকুরগাঁও পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য এবং তিনি বাংলাদেশ আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ও বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক দপ্তর সম্পাদক।
ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে  ১,০৬,৬৫৫ ভোট পেয়ে নির্বাচিত  হয়েছেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  মোঃ মোশারুল ইসলাম সরকার (মোটরসাইকেল প্রতীক)। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. অরুনাংশু দত্ত টিটো (আনারস প্রতীক) পেয়েছেন ৯২,৪২৪ ভোট। এছাড়াও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রওশনুল হক তুষার (ঘোড়া প্রতীক) পেয়েছেন ১৪,৬৯৯ ভোট এবং অভিযোগকারী  মোঃ কামরুল হাসান খোকন (কাপ-পিরিচ প্রতীক) পেয়েছেন ২ হাজার ১৬১ ভোট।
এ বিষয়ে সদর উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মোঃ মোশারুল ইসলাম সরকার বলেন, পরাজিত প্রার্থী কামরুল হাসান খোকন সংবাদ সম্মেলন করে যে অভিযোগ করেছে তার কোন ভিত্তি নেই। আমি নিজেই সারাদিন বিভিন্ন ভোটকেন্দ্র পরিদর্শন করে দেখেছি ভোটাররা উৎসবমূখর পরিবেশে ভোটকেন্দ্রে এসে ভোট প্রদান করেছে।