নাসিরনগরে ঝুঁকিপূর্ণ ব্রিজে যানবাহনের দীর্ঘ লাইন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৫৫ অপরাহ্ণ, জুন ১৬, ২০২৪

আশিকুর রহমান চৌধুরী পনি।ব্রাহ্মণবাড়িয়া জেলায় নাসিরনগর উপজেলা নাসিরনগর টু লাখাই আঞ্চলিক সড়কে আশুরাইল (বেনিপাড়া) সংলগ্ন  ঝুঁকিপূর্ণ (মহাখাল ব্রিজ), এই ব্রিজ টি মূল ব্রিজ থেকে  সরে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে বেশ কয়েক মাস আগে।

দীর্ঘদিন যাবত যান চলেচলের অনুপযোগী থাকায় জীবনের ঝুঁকি জেনেও প্রতিদিন হাজার হাজার  যানবাহন এই ব্রিজ দিয়ে চলাচল করে ফলে যে কোন সময় ঘটতে পারে বিরাট ধরনের দুর্ঘটনা ও রয়েছে  প্রাণহানির সম্ভাবনা। অনেকদিন যাবত, এই ব্রিজ নিয়ে বিভিন্ন স্থানীয়, জাতীয় পত্র পত্রিকা ও বিভিন্ন মিডিয়ায় লেখালেখির পর কর্তৃপক্ষের টনক নড়ে, ফলে ব্রিজের পাশে ভাইবেশন করে একটি অস্থায়ী ব্রিজ নির্মাণ করে।

এই ব্রিজ দিয়ে কিছুদিন যান চলাচল করলে ও বর্তমানে ব্রিজের দুইপাশের মাটি সরে গিয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে পড়ে  তাই বড় ধরনের কোন দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেতে হলে এই অস্থায়ী ব্রিজটি দ্রুত শক্ত মজবুত করে তৈরি করে দিয়ে প্রতিদিন বাস ট্রাক মিনিবাস কাভাট ভ্যান সিএনজি চলাচলের সুযোগ করে দিতে হবে কারণ ঈদের মৌসুমে বহিরাগত অনেক গাড়ী এই পুরাতন ব্রিজ দিয়ে চলাচল করে ফলে ব্রিজের উপর দীর্ঘ জ্যাম লেগে থাকে। তাই এলাকা বাসী, প্রশাসন  ও সড়ক জনপদে সু-দৃষ্টি কামনা করছে। নয়ত অতিরিক্তি গাড়ির চাপে যে কোন সময় ভেঙ্গে পড়তে পারে বহুদিনের পুরাতন ব্রিজটি।