চাটখিলে ভূমি বিরোধে গ্রাম পুলিশের উপর হামলা মারধর

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ণ, জুন ২৭, ২০২৪

মোঃ হানিফ ।চাটখিল উপজেলার ২নং রামনারায়নপুর ইউনিয়নের বৈকুন্ঠপুর চুবানি বাড়িতে বিরোধী ভূমি জবর দখল গ্রাম পুলিশের উপর হামলা করে তাকে আহত এবং তার ৩ বছরের শিশুকে গলা টিপে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এই ব্যাপারে আহত গ্রাম পুলিশ আল আমিন বাদী হয়ে গতকাল সোমবার দুপুরে চাটখিল থানায় ৬ জনকে আসামী করে অভিযোগ দায়ের করেন।

অভিযোগে জানা যায়, গ্রাম পুলিশ আল আমিনের সাথে একই বাড়ির শাহ আলম গংদের ভূমি সংক্রান্ত বিরোধ রয়েছে। শাহ আলমেরা দফায় দফায় নিরীহ গ্রাম পুলিশের উপর হামলা ও মারধর করে আসছে। স্থানীয় ভাবে বিরোধ মিমাংসার জন্য একাধিক বার সালিশ বৈঠক হলেও শাহ আলমেরা সালিশের রায় অমান্য করে। তাই আল আমিন নিরুপায় হয়ে গত বছরের ১৭ ডিসেম্বর নোয়াখালী আদালতে মামলা দায়ের করে।

এদিকে সোমবার সকালে শাহ আলমের নেতৃত্বে ৬জন সংঘবদ্ধভাবে বিরোধীয় ভূমির গাছ কেটে দখল করে। এসময় আল আমিন বাধা দিলে তারা আল আমিন কে মারধর করে আহত করে। এবং ঘটনাস্থলে আল আমিনের শিশু সালমান হোসেন কে গলা টিপে হত্যার চেষ্টা করে। এসময় শাহ আলম ঘটনার বিষয়ে আইন-আদালত করলে আল আমিন কে হত্যার হুমকি দেয়।

এব্যাপারে চাটখিল থানার ওসি মুহাম্মদ ইমদাদুল হকের সাথে যোগাযোগ করলে তিনি অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, ঘটনা তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।