করোনা ভাইরাস সম্পর্কে সতর্কতা: আল্লামা ওবায়দুল্লাহ ফারুক

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১০:৫০ অপরাহ্ণ, মার্চ ২০, ২০২০

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ-সভাপতি ও জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা ওবায়দুল্লাহ ফারুক সাহেব।  তার ফেইসবুক টাইমলাইন  করোনা ভাইরাস সম্পর্কে সতর্ক করে তিনি লিখেন।

আল্লাহ তাআলা কুরআন শরীফে ইরশাদ করেন, আমি তোমাদেরকে ভয়, অনাহার এবং অভাব-অনটন ইত্যাদি দ্বারা পরীক্ষা করি। তুমি জান্নাতের সুসংবাদ দিয়ে দাও ধৈর্য ধারণকারীকে। যারা পরীক্ষার সময় আল্লাহর দিকে প্রত্যাবর্তন করে।

রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সময় কোন মুসিবত আসলে তিনি ও তার সাহাবাগণ নামাজে ব্যস্ত হয়ে পড়তেন। কারণ আল্লাহ তাআলা ইরশাদ করেন তোমরা সাহায্য চাও ধৈর্য ও নামাজের মাধ্যমে।

তাই যেকোনো মুসিবতের সময় যারা আল্লাহর দিকে প্রত্যাবর্তন করে তাদের গুনাহ মাফ হয়, দরজা বৃদ্ধি পায়। আর যাদের মধ্যে দ্বীন নেই তারা এবাদত এর দরজা বন্ধ করে এবং কলা-কৌশলে গায়ে ঠেলে আল্লাহর গজব সরাতে চায়,তাই মুসিবতের সময় তাদের গুনাহ আরো বৃদ্ধি পায়, জাহান্নামের রাস্তা তাদের জন্য সুগম হয়।

বর্তমানে করোনা ভাইরাসের দ্বারা আল্লাহতালা আমাদেরকে পরীক্ষা করছেন। যারা দ্বীনদার তারা আল্লাহর দরবারে তওবা করে উন্মুক্ত জীবনযাপন পরিহার করে, এবং এবাদতে মনোযোগী হচ্ছে।
আর যারা দ্বীনদার নয় তাদের মধ্যে সংশোধনের কোন চেতনা নেই, তারা নিজে সংশোধন হওয়া তো দূরের কথা বরং তারা এবাদতের ক্ষেত্র বন্ধ করতে ব্যস্ত।

মনে হচ্ছে যেন তারা তাদের কর্মকাণ্ডে আল্লাহর মোকাবিলা করছে, যে তুমি গজব দিয়েছো তাহলে আমরা তোমার আজান বিকৃত করব, মসজিদ বন্ধ করব, লক্ষ লক্ষ হাফেজদের তেলাওয়াতের ক্ষেত্র বন্ধ করব, আল্লাহ-রাসুলের শিক্ষার ক্ষেত্রও বন্ধ করব। আল্লাহ তাআলা মুসলমানদের সুভবুদ্ধি দান করুক। দেশ ও জাতিকে তার গজব থেকে হেফাজত করুক।

আমিন।