ফরিদগঞ্জে পারিবারিক পুষ্টিবাগান স্থাপন ও কৃষি উপকরণ বিতরন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১:০০ অপরাহ্ণ, জুলাই ১৭, ২০২৪

মোঃ পারভেজ হোসেন। কৃষিই সমৃদ্ধি, অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন ও কৃষি উপকরণ বিতরণ সার, বীজ, ফলের চারা,জৈবসার সুবিধাভোগীদের মাঝে বিতরণ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার (১৬জুলাই) দুপুর ২ ঘটিকায় ফরিদগঞ্জ উপজেলার অফিসার্স ক্লাব মাঠ প্রাঙ্গনে বিতরণ করা হয়।কৃষি উপকরণ বিতরণ কালে এই সময় উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান খাজে আহমদ মজুমদার, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মৌলি মন্ডল, উপজেলা কৃষি অফিসার কল্লোল কিশোর সরকার, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাজুদা বেগম, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফাহিম হাসান, উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক হেলাল উদ্দিন আহমেদ, উপসহকারী কৃষি কর্মকর্তা নূরে আলম, উপসহকারি কৃষি অফিসার মজনুন বাহার, উপ সহকারী কৃষি অফিসার সজীব সরকার, উপসহকারী আনোয়ার হোসেন প্রমুখ।

এই সময় উপজেলার চেয়ারম্যান খাজা আহম্মদ মজুমদার ও উপজেলা নির্বাহী অফিসার বলেন সরকারের এই উদ্যোক্তাকে স্বাগতম জানান। পারিবারিক পুষ্টি বাগান অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় শাকসবজি ফলজ ফলাদিসহ চাষবাস করে আপনারা নিজের চাহিদা মিটিয়ে, পাশাপাশি মানুষের চাহিদা ও মিটানোর জন্য বাজারজাত করণ, করতে পারেন, আপনাদেরকে উধার পরিশ্রমী হতে হবে।

বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে অনাবাদি পতিত জমি ও বসতবাড়ির আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন ১ম(সংশোধিত) আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মাধ্যমে আপনাদের গুনাগুন ও চাহিদা সম্প্রসারণ করার জন্য, যাতে মানুষ ও আপনারা নানান রোগ ব্যাধি, রোগ বালাই থেকে সচেতন থাকতে পারেন। এবং দেশীয় শাকসবজির পুষ্টির গুন ও স্বাস্থ্যগত উপকারিতা লাভ করতে পারেন।

এমন কি দেশীয় ফলের পুষ্টিগুন স্বাস্থ্যগত উপকারিতা থেকে তারা যেন উপকারিতার ফল ভোগ করতে পারেন। এই জন্যে আজকে ২৫০টি পরিবারের নারী-পুরুষদের মাঝে বিতরণ করা হয়েছে। ২৫০ পরিবার হবে না আমরা আশা করি সামনে আমরা আরো বেশি বেশি করে দেওয়ার জন্য চেষ্টা করিব। যেহেতু মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত কোথায় ও যেন এক ইঞ্চি জায়গা খালি না থাকে। এই সময় ২৫০টি পরিবারের মাঝে বীজ, জৈব সার, রাসায়নিক সার,সাইন বোট, ফলের চারা, সুতা, নেট, জাজরসহ উপকরণ বিতরণ করা হয়।