অল্পের জন্য রক্ষা পেল সাড়ে ৮শ লঞ্চ যাত্রী

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২০

ধারণক্ষমতার দ্বিগুণ যাত্রী নেওয়ার কারণে ঢাকার সদরঘাট থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী গ্রিন ওয়াটার-১০ নামের লঞ্চে মেঘনার ঢেউয়ের তোড়ে পানি উঠে পড়ে।এ সময় তড়িঘড়ি করে লঞ্চটি নদীর চরে নোঙর করতে সমর্থ হয় চালক।এতে করে প্রাণে রক্ষা পেয়েছে প্রায় সাড়ে আটশ যাত্রী।সোমবার (২৩ মার্চ) রাত সাড়ে ৮টার দিকে মুন্সীগঞ্জের চরকিশোরগঞ্জে মেঘনা নদীর চরে এ ঘটনা ঘটে।

মুন্সীগঞ্জ সদর থানার ওসি মো. আনিচুর রহমান জানান, অতিরিক্ত যাত্রী বোঝাই করার কারণে এ ঘটনা ঘটে। তবে যাত্রীদের কেউ হতাহত হয়নি।লঞ্চটি নদীর চরে নোঙ্গর করা হয়।পরে বোগাদাদিয়া-৯ লঞ্চের মাধ্যমে প্রায় শতাধিক যাত্রীকে নিরাপদে গন্তব্যে পাঠানো হয়।

আনিচুর আরো জানান, অন্য একটি লঞ্চ ঢাকা থেকে রওনা হয়েছে। সেটি আসলে যাত্রীদের সেই লঞ্চে করে গন্তব্যে পাঠানো হবে।

নারায়ণগঞ্জের কলাগাছিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, লঞ্চের ধারণক্ষমতা প্রায় ৪০০ যাত্রীর। কিন্তু, প্রায় সাড়ে আটশ যাত্রী বোঝাই করে মেঘনা নদীতে আসার পরে লঞ্চটির ডেকে পানি উঠে যায়। চালক তড়িঘড়ি করে লঞ্চটি চরে ভেরাতে সক্ষম হয়। তবে কোনো যাত্রী হতাহতের ঘটনা ঘটেনি। এখন বিকল্প হিসেবে অন্য লঞ্চের ব্যবস্থা করা হচ্ছে।

তিনি আরও বলেন, যদিও লঞ্চের স্টাফরা দাবি করছে বাল্কহেডের ধাক্কায় লঞ্চে পানি উঠেছে। কিন্তু, প্রাথমিকভাবে আমাদের তা মনে হয়নি। অতিরিক্ত যাত্রীর কারণেই লঞ্চটি ডুবতে বসেছিল।