হাটহাজারীতে আগুনে পুড়ে ছাই পাঁচটি গরু

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৬:০৯ অপরাহ্ণ, জুন ১০, ২০২৪

মো. মহিউদ্দিন।চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেপুর ৮নং ওয়ার্ড এলাকার হেলাল চৌধুরী পাড়ার মোঃ আব্দুল মালেকের একমাত্র সম্বল পাঁচটি গরু অগ্নিকাণ্ডে পুড়ে ছাই, ০৯ই জুন রবিবার দিবাগত রাত ২টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে, সরেজমিনে গিয়ে জানা যায়, গোয়াল ঘরে কারেন্টের শর্ট সার্কিট থেকে  অগ্নিকাণ্ড সূত্রপাত হতে পারে বলে আশঙ্কা করছেন ভুক্তভোগী, অগ্নিকাণ্ডে প্রায় ১২লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান তিনি। পাঁচটি গরুর মধ্যে গাভি ছিলো চারটি এবং ষাঁড় ছিলো একটি এবং আরেকটি গরুর অবস্থা আশঙ্খাজনক।

কান্নাজড়িত কণ্ঠে মালেক বলেন, আমার সম্বল বলতে এই গরুগুলো আর ঘরবাড়ি। পাচঁটি গরু ঘটনাস্থলেই মারা গেছে। একটির অবস্থা আশঙ্খাজনক, আমার ১২ লক্ষ টাকার বেশি ক্ষতি হয়েছে এতে, সহায় সম্বল হারিয়ে আমি অসহায় এখন।
প্রত্যাক্ষদর্শীরা জানায়, আগুন লাগার সময়ে লোকজন বুঝে ওঠার আগেই আগুনের তীব্রতা বেড়ে যায়। এসময় আশপাশের লোকজন ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা চালায়। ঘটনাস্থল থেকে ফায়ার সার্ভিসকে কল দেয়া হলেও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছাতে সক্ষম হয়নি, গোয়াল ঘরে  থাকা একটি গরুকে আশঙ্খাজনক অবস্থায় উদ্ধার করতে পারলেও বাকি পাঁচটা পুড়ে যায়।
অগ্নিকাণ্ডে ঘটনাস্থলে ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম মশিউজ্জামান জানান আসন্ন কোরবানি উপলক্ষে এমন একটি অগ্নিকাণ্ডের ঘটনায় তিনি দুঃখ প্রকাশ করছেন, ক্ষতিগ্রস্ত মোঃ মালেক যেহেতু একজন উদ্যোক্তা তাই তার যেকোনো সুযোগ সুবিধায় পাশে থাকবেন বলে জানান।