মাদকের টাকার জন্য চবি’র হলের জানালা বিক্রির চেষ্টা ছাত্রলীগ নেতার

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, জুন ২২, ২০২৪

শহিদুল ইসলাম। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহজালাল হলের জানালার দুইটি গ্রিল অটোরিকশা করে বিক্রির উদ্দেশ্যে নেয়ার পথে মোহাম্মদ জুয়েল নামের এক ছাত্রলীগ নেতাকে আটক করা হয়েছে। মাদক সেবনের টাকার জন্য এই ছাত্রলীগ নেতা এমন কাণ্ড ঘটিয়েছেন বলে প্রাথমিকভাবে প্রক্টরিয়াল বড়ির কাছে স্বীকার করেছে। বৃহস্পতিবার বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের জিরোপয়েন্ট গেটে ক্যাম্পাসের নিরাপত্তা ইউনিটের লোকজন তাকে আটক করেন।

জুয়েল বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্সুরেন্স বিভাগের ১৭-১৮ সেশনের শিক্ষার্থী। তিনি চবি ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ-সম্পাদক ছিলেন।মাদকের টাকার জন্য ক্যাম্পাসে তিনি রাজনৈতিক পরিচয়ে বিভিন্ন অপকর্ম করতেন।

এদিকে আটককৃত শিক্ষার্থী প্রশাসনের কাছে মুচলেকায় বলেন, আমি ভুলবশত পরিত্যক্ত জানালার দুইটি গ্রিল অটোরিকশা যোগে বিক্রি করার উদ্দেশ্যে শাহজালাল হল হতে বাইরে নেয়ার পথে জিরোপয়েন্ট গেটে আটক করে এবং প্রক্টর মহোদয় উপস্থিত হলে ভবিষ্যতে এই ধরনের কাজ করবো না মর্মে অঙ্গীকার করলাম।যদি ভবিষ্যতে করি পুলিশ প্রশাসন ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যে ব্যবস্থা নেবে তা আমি মেনে নিবো।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর মোহাম্মদ রিফাত রহমান বলেন, আটক শিক্ষার্থী তারই বিভাগের। সে আর এরকম কাজ করবে না বলে অঙ্গীকার করেছে। আমরা তার বিষয়ে আরও অভিযোগের ব্যাপারে শুনেছি। এসব বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। এদিকে খোঁজ নিয়ে জানা যায়, মোহাম্মদ জুয়েল দীর্ঘদিন ধরে ক্যাম্পাসে চাঁদাবাজিসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত।