কেন্দুয়ায় আশ্রয়ণ প্রকল্পে পুনর্বাসিতদের প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৬:০৮ অপরাহ্ণ, জুন ২২, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় আশ্রয়ণ প্রকল্পে পুনর্বাসিত ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যদের ১০ (দশ) দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদার ।

শুক্রবার (২১ জুন) সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে ২১ জুন থেকে ৩০ জুন ২০২৪ পর্যন্ত ১০ (দশ) দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন করা হয় ।
 উপজেলার মোট ৩২৩জন প্রশিক্ষনার্থীদের সেলাই ও পোশাক তৈরি, পারিবারিক হাঁস ও মুরগী পালন, পারিবারিক সবজি চাষ, গাভী ও গরু হৃষ্টপুষ্টকরণ-ছাগল ও ভেড়া পালন বিষয়ক প্রশিক্ষণ এবং পোল্ট্রি পালন বিষয়ক প্রশিক্ষণ এই ৫টি বিষয়ে ৩টি ভেন্যুতে এ প্রশিক্ষণ দেয়া হবে । উদ্বোধনী ভেন্যু ছাড়া বাকী দুটি ভেন্যু হলো পাইকুড়া ইউনিয়নের মুহিয়ে ইসলাম দাখিল মাদ্রাসা ও উপজেলা পরিষদের লেডিস কর্ণার ।
এ সময় উপস্থিত ছিলেন, নবাগত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মিজ জান্নাত, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ আজিজুর রহমান, সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুখলেছুর রহমান বাঙালী, প্রশিক্ষনার্থীবৃন্দ ও গণমাধ্যমকর্মীগণ ।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ইমদাদুল হক তালুকদার জানান, প্রতিদিন সকাল ও দুপুরে ৫টি বিষয়ের উপর ১০টি ব্যাচের প্রশিক্ষন হবে । এ প্রশিক্ষণের মাধ্যমে আশ্রয়ণ প্রকল্পে পুনর্বাসিত ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যদের আত্মনির্ভরশীল ও আত্মবিশ্বাসী করে তোলা হবে । মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় সারা দেশেই ভূমিহীন ও গৃহহীন পরিবারের সদস্যদের জন্যে এ প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে ।