আবারও নদী ভাঙ্গনের মুখে চাতলপাড়,স্থানীয় সাংসদের পরিদর্শন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, জুন ২৩, ২০২৪

আশিকুর রহমান চৌধুরী পনি।হাওড় ব্যষ্টিত নদীমাতৃক বাংলাদেশের অন্যতম প্রধান অঞ্চল ব্রাহ্মণবাড়িয়া জেলার নাসিরনগর।

এখানে অসংখ্য নদ-নদী খাল-বিল জালের মত ছড়িয়ে ছিঠিয়ে রয়েছে। মেঘনার পূর্ব পাশে অবস্থিত চাতলপাড় ও ভলাকুট ইউনিয়ন। পশ্চিম পাশে রয়েছে কিশোরগঞ্জ জেলার অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন গ্রাম।

কিছু দিন পূর্বে চাতলপাড়ের চকবাজার এলাকায় দেখা দেয় ভয়াবহ নদী ভাঙ্গন। বর্তমানে চাতলপাড়ের বিভিন্ন গ্রাম ভাঙ্গনের মুখে পড়েছে। আজ ২২ জুন (শনিবার) স্থানীয় সাংসদ বিশিষ্ট শিল্পপতি এসএকে একরামুজ্জামান চাতলপাড়ের নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেন। পরিদর্শন শেষে স্থানীয় লোকদের সাথে দেখা করেন এবং তাদের উদ্দেশ্যে বলেন, কিছুদিন পূর্বে পানি উন্নয়ন বোর্ড থেকে নদী ভাঙ্গন রোধ করার জন্য পাঁচ হাজার জিও ব্যাগের ব্যবস্থা করা হয়েছে। পরবর্তীতে নদী ভাঙ্গন রোধে স্থায়ী সমাধানের জন্য আমি সংসদে কথা বলবো এবং যথাযথ ব্যবস্থা গ্রহণ করবো।

পরে চাতলপাড় চাকসু কর্তৃক আয়োজিত কৃর্তি সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এসএকে একরামুজ্জামান (সুখন) এমপি সংসদ সদস্য ব্রাহ্মণবাড়িয়া-০১ (নাসিরনগর), বিশেষ অতিথি হিসেবে সাবেক সংসদ সদস্য এস এম সাফি মাহমুদ, উপজেলা চেয়ারম্যান রোমা আক্তার, ভাইস চেয়ারম্যান আবু আহমদ কামরুল হুদা, মহিলা ভাইস চেয়ারম্যান রিটা আক্তার, চাতলপাড় ইউনিয়ন চেয়ারম্যান রফিকুল ইসলাম, গোয়ালনগর ইউনিয়ন চেয়ারম্যান আজহারুল, ভলাকুট ইউনিয়ন চেয়ারম্যান রুবেল মিয়া, গুনিয়াউক ইউনিয়ন সাবেক চেয়ারম্যান ছামদানী পিয়ারু, উপজেলা প্রেসক্লাবের সভাপতি সুজীত কুমার চক্রবর্তী, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক সবুজ সহ প্রমুখ।