নওগাঁয় পরীক্ষার রুটিন পরিবর্তনের দাবিতে মানববন্ধন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:১৩ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৪

মোঃ আখেরুজ্জামান।নওগাঁয় অনার্স চতুর্থ বর্ষের রুটিন পরিবর্তনের দাবিতে মানববন্ধন করেছে নওগাঁ বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষার্থীরা । গত ২০শে মার্চ ২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন প্রকাশ করে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শিক্ষার্থীদের দাবি প্রকাশকৃত রুটিনে পর্যাপ্ত ছুটি না থাকায় পরীক্ষার্থীরা পরবর্তী পরিক্ষার জন্য পর্যাপ্ত সময় পাচ্ছে না। এমতঅবস্থায় পরীক্ষায় তাদের অংশগ্রহণ সম্ভব নয় বলে জানান।

বৃহস্পতিবার (২৮ মার্চ) নওগাঁ শহরের প্রানকেন্দ্রে মুক্তির মোড়ে বেলা ১১ টায় নওগাঁ নওগাঁ সরকারি কলেজের শিক্ষার্থীরা মানববন্ধনের আয়োজন করে।এতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য বরকত,সিফাত, আরিফ, শাকিল প্রমুখ। শিক্ষার্থীরা রুটিন নিয়ে তাদের নানা সমস্যার কথা তুলে ধরে। অনার্স চতুর্থ বর্ষের রসায়ন বিভাগের শিক্ষার্থী মোঃ বরকত মোল্লা বলেন- জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যে রুটিন প্রকাশ করেছে,তাতে একটি বিষয়ের পরীক্ষার পর আরেকটি বিষয়ের পরীক্ষার মাঝে ছুটি মাত্র ১দিন। ১দিনের ছুটিতে একটি কোর্সের রিভিশন ও সম্ভব না। এমতাবস্থায় পরিপূর্ণ প্রস্তুতি ছাড়া আমরা কিভাবে পরিক্ষায় অংশগ্রহণ করবো।

সেখানে উপস্থিত আরো কয়েকজন শিক্ষার্থী বলেন-দেশের বিভিন্ন স্থানের ন্যায় নওগাঁতে ও তারা তাদের দাবি আদায়ের জন্য মানববন্ধন করছে। এমনিতেই জাতীয় বিশ্ববিদ্যালয়ে সেশনজটের কারনে চার বছরের কোর্স শেষ হচ্ছে ছয় বছরে।

জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তাদের আবেদন, তাদের এ দাবি বিবেচনা করে পুনরায় পূর্নাঙ্গ রুটিন প্রকাশের ।