সরাইল উপজেলা পরিষদ নির্বাচন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৫:৪৯ অপরাহ্ণ, মে ৯, ২০২৪

মোঃ মুনির।ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে সাবেক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান (মোটর সাইকেল) প্রতীকের প্রার্থী মোঃ শের আলম মিয়া বিজয়ী হয়েছেন। ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে তালা প্রতীকের প্রার্থী হানিফ আহমেদ ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে হাঁস প্রতীকের প্রার্থী রোকেয়া বেগম বিজয়ী হয়েছেন। মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া বেগম টানা দ্বিতীয়বার নির্বাচনে বিজয়ী হলেন।

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেজবা উল আলম ভূইঁয়া ফলাফল ঘোষণা করেছেন। ৮ মে বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৮৪টি ভোটকেন্দ্রের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।
ওই দিন রাতে বেসরকারি ঘোষিত ফলাফলে দেখা যায়, চেয়ারম্যান পদে মোঃ শের আলম ৩৯ হাজার ৩০৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বতর্মান উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোড়া প্রতীকের প্রার্থী মোঃ রফিক উদ্দিন ঠাকুর পেয়েছেন ২৮ হাজার ৯৪৪ ভোট। আর ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকের প্রার্থী হানিফ আহমেদ ৩৫ হাজার ৮০৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টিউবওয়েল প্রতীকের মোঃ হোসেন মিয়া পেয়েছেন ২৮ হাজার ৮৫২ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস প্রতীকের প্রার্থী রোকেয়া বেগম ৩১ হাজার ১৮৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ফুটবল প্রতীকের আবেদা বেগম পেয়েছেন ২৩ হাজার ৯৬৮ ভোট। এই উপজেলা চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৬ জন ও ভাইস চেয়ারম্যান (মহিলা) পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সরাইল উপজেলায় মোট ভোটার ২ লাখ ৭০ হাজার ৬৬৪ জন।

এ বিষয়ে সরাইল উপজেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের সহকারি রিটার্নিং অফিসার মাহবুবুল হক জানান, নির্বাচনের পরিবেশ সুন্দর ছিল। কোনো অপ্রীতিকর ঘটনার অভিযোগ পাওয়া যায়নি। নির্বাচন শেষে প্রার্থীদের বেসরকারিভাবে ফল ঘোষণা করা হয়েছে।