কেন্দুয়ায় পূর্ব শত্রুতার জেরে হামলা ও লুটপাটের অভিযোগ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ণ, মে ১৩, ২০২৪

কোহিনূর আলম।নেত্রকোণার কেন্দুয়া উপজেলায় জমিজমা নিয়ে পূর্ব শত্রুতার জেরে বসতবাড়ি ভাঙচুর ও লুটপাটের ঘটনায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে ।

রবিবার (১২ মে) সকাল আনুমানিক ১০ টার দিকে উপজেলার বলাইশিমুল ইউনিয়নের বলাইশিমুল গ্রামে এ ভাঙচুর ও লুটপাটের ঘটনা ঘটে বলে জানা যায় ।

ভুক্তভোগী মোঃ গিয়াস উদ্দিন বাদী হয়ে একই গ্রামের মোঃ জাহেদ আলী, শাহেদ মিয়া, ওয়ারেছ মিয়া, সোহেল মিয়া, রুয়েল মিয়া এবং জুয়েল মিয়াকে অভিযুক্ত করে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন ।

অভিযোগ সূত্রে জানা যায়, বিবাদীরা বাদীর সম্পর্কে সৎভাই ও ভাতিজা । দু’পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে । গিয়াস উদ্দিনের পৈতৃক সম্পত্তি জোরপূর্বক দখল করার পাঁয়তারা করে আসছে বিবাদীরা । জমিজমা নিয়ে কোর্টে মামলাও চলমান । ঘটনার তারিখ ও সময়ে বিবাদীরা রামদা, লোহার রড, শাবল ইত্যাদি দেশীয় ধারালো অস্ত্রে সজ্জিত হয়ে বাদী মোঃ গিয়াস উদ্দিনের বসতবাড়িতে অনধিকার প্রবেশ করে হামলা করে বসতবাড়ির টিনের বেড়া ও চাল বাইরাইয়া ভাঙচুর করে এবং বাছুরসহ ২ টি গাভী গরু ও ১টি বকনা বাছুর নিয়ে যায় । যার আনুমানিক মূল্য ৩ লাখ ৩৫ হাজার টাকা । বিবাদীরা গরুগুলো নিয়ে ঘটনাস্থল ত্যাগ করার সময় হুমকি প্রদান করে যায় যে, সুযোগ মতো বাদী ও তাঁর পরিবারের লোকজনকে খুনজখম করিয়া ফেলিবে ।

এ বিষয়ে কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ মোঃ এনামুল হক (পিপিএম-সেবা) মুঠোফোনে জানান, অনেক আগে থেকেই দু’পক্ষের মধ্যে জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে । আবার বোরোধান কাটা নিয়েও সমস্যা হয়েছে । এ মুহূর্তে বাহিরে আছি অভিযোগের বিষয়টি জানি না । অভিযোগ দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো ।