আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য “রমেশ চন্দ্র সেন” কে বিতাড়িত করার হুমকি

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, মে ১৮, ২০২৪

মোঃ জাহাঙ্গীর আলম।অ্যাডভোকেট অরুণাংশু দত্ত টিটোর নির্বাচনি (উপজেলা পরিষদ নির্বাচন) সভায় দেওয়া বক্তব্যের একটি ভিডিও (২মিনিট ২৬ সেকেন্ড) সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়েছে।

উক্ত ভিডিওতে
ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য জনাব রমেশ চন্দ্র সেনকে ঠাকুরগাঁও থেকে বিতাড়িত করার হুমকি দিয়েছেন স্থানীয় এক আওয়ামী লীগ নেতা।

ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট অরুণাংশু দত্ত টিটোর নির্বাচনি সভা থেকে সংসদ সদস্যকে হুমকি দিয়েছেন ঠাকুরগাঁও পৌরসভার প্যানেল মেয়র ও ঠাকুরগাঁও পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল কাইয়ুম চৌধুরী।

গত রোববার(১২-০৫-২৪) সন্ধ্যায় ঠাকুরগাঁও শহরের বাসস্ট্যান্ড এলাকায় এক নির্বাচনি সভায় তিনি এসব কথা বলেন বলে জানা গেছে।

ওই ভিডিওতে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনের উদ্দেশ্যে কাউন্সিলর আব্দুল কাইয়ুম চৌধুরীকে বলতে শোনা যায়, “জীবনে তো ভোট করেনি, প্রতিদ্বন্দ্বিতাও করেনি কারো সঙ্গে। ওই অটোপাস এমপি সবাইকে হুমকি দিয়ে কাউন্সিলরদের বিভ্রান্ত করেছেন ”।
সংসদ সদস্যকে হুমকি দিয়ে কাইয়ুম চৌধুরী বলেন, “বেশি বাড়াবাড়ি করবেন না, ঠাকুরগাঁওয়ে আপনাদের ঠাঁই হবে না। ওই রমেশ সেনকে রুহিয়া থেকে টিটো দত্ত (অরুণাংশু দত্ত) ঠাকুরগাঁওয়ে নিয়ে আসছে। আবার বিদায় করে দেব।
তিনি আরও বলেন, “যার বাপ করে জামায়াত, ভাই করে বিএনপি, একাই করে আওয়ামী লীগ, ওনি নাকি মূলস্রোত। আজব কথা।

তবে এই নির্বাচনি সভায় চেয়ারম্যান প্রার্থী অরুনাংশু দত্ত টিটো দাবি করেন- উপজেলা নির্বাচনে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন নিরপেক্ষ অবস্থানেই রয়েছেন।

সভায় তিনি জানান- সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিওতে এমপি রমেশ চন্দ্র সেন বলেছেন, ‘চার প্রার্থীই আমাদের দলের, কারও পক্ষে আলাদা কাজ করার সুযোগ নাই।’

এদিকে গত বুধবার (১৫-০৫-২৪) সংসদ সদস্যকে হুমকি সংক্রান্ত বক্তব্য দেওয়ার বিষয়টি স্বীকার করে জনাব আব্দুল কাইয়ুম চৌধুরী বলেন, “মনের ক্ষোভ থেকেই আমি এমপি রমেশের উদ্দেশ্যে বলেছি। তিনি যেভাবে পক্ষপাতিত্ব করছেন তা মোটেও কাম্য নয়। যেহেতু আমরা সবাই একই দলের। তিনি আমাদের অভিভাবক। তিনি কেন পক্ষ নিয়ে কাজ করবেন?”

এদিকে ঠাকুরগাঁও এর এম পি রমেশ চন্দ্র সেন
বলেন, “নির্বাচন যাতে অবাধ-সুষ্ঠু হয়, কেউ যাতে নির্বাচনি সভাগুলোতে ভয় প্রদর্শন করতে না পারে আইনশৃঙ্খলা বাহিনীকে বলা হয়েছে। আর যারা হুমকি-ধামকি দিবেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে আহ্বান জানিয়েছেন”।

ঠাকুরগাঁও পুলিশ সুপার জনাব উত্তম প্রসাদ পাঠক বলেন, সংসদ সদস্যকে হুমকি দেওয়ার বিষয়ে এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।
“তবে নির্বাচনকে সামনে রেখে পর্যাপ্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় আমরা প্রস্তুত ।