ডিমলায় আট বছরের শিশুকন্যা ধর্ষণ

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:২৯ অপরাহ্ণ, মে ১৯, ২০২৪

আবু হোসেন।নীলফামারীর ডিমলায় ৬ দিনের ব্যবধানে আবারো আট বছরের শিশুকন্যা ধর্ষনের ঘটনা ঘটেছে। এ ব্যাপারে পুরো উপজেলা জুড়ে তোলপার শুরু হয়েছে। গত ৬ দিন আগে (১১ই মে) উপজেলা সদরের ডিমলা থানার ২০০ গজ সামনে একটি বাড়ীতে ৯ম শ্রেনীর এক ছাত্রী
ধর্ষিতা হয়। মামলার অন্য দুই আসামীকে ঘটনার দিন গ্রেফতার করলেও ৬ দিনেও মূল আসামীকে ডিমলা থানা পুলিশ গ্রেফতার করতে পারেনি।

তবে মামলার মুল আসামী (শীবমন্দির) পাড়ার শ্রী কৈলাশ দাস মঙ্গুর ছেলে শ্রী প্রমিত দাস (১৭) নিজেই গত (১৬ই মে) ২০২৪ ইং নীলফামারী বিজ্ঞ আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করলে। আদালত আবেদন না মঞ্জুর করে তাকে যশোর জেলার সংশোধনাগারে প্রেরন করার নির্দেশ প্রদান করেন।

ঘটনার বিবরনে জানাযায়, গত শুক্রবার (১৭ই মে) ২০২৪ইং সকাল ১১:০০ টায় উপজেলার টেপাখড়িবাড়ী ইউনিয়নের দক্ষিন খড়িবাড়ী (মাষ্টারপাড়া) গ্রামের সোহেল রানা ওরফে মিলনের (০৮) বছরের নাবালিকা শিশুকন্যা ও পন্ডিতপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেনীর ছাত্রীকে একই এলাকার আতোয়ার রহমানের বিবাহিত ছেলে এক সন্তানের জনক মোঃ মমিনুর রহমান(২৮) দির্ঘদিন ধরে বিভিন্ন প্রলোভন দিয়ে কুপ্রস্তাব দেয়। শিশু কন্যাটি তার কুপ্রস্তাবে রাজি না হয়ে বিষয়টি তার বাবাকে বলে দেয়। শিশুকন্যাটির পিতা বিষয়টি জানার পর মোঃ মমিনুর রহমানকে সতর্ক করলে। মমিনুর ক্ষিপ্ত হয়ে সুযোগের সন্ধানে থাকে। ঘটনারদিন শিশুকন্যাটিকে বাড়ীর আঙ্গিনায় একাই খেলাধুলা করতে দেখার সুযোগে আশপাশে কেউ না থাকায় টানা হেচরা করে মমিনুর রহমানের বাড়ীতে কেউ না থাকার সুযোগে নিজ শয়ন ঘরে নিয়ে গিয়ে মুখ চেপে ধরে পড়নের কাপড় খুলে জোর পুর্বক ধর্ষন করে।

এ সময় শিশুকন্যাটির আত্মচিৎকারে তার মা রুমি বেগমসহ এলাকাবাসি ছুটে এসে ধর্ষক মমিনুর রহমানকে ধর্ষন করা অব¯’ায় দেখতে পায়। এবং তাকে আটক করার চেষ্টা করলে ধর্ষক ধাক্কাধাক্কি করে পালিয়ে যায়। পরবর্তিতে উপ¯ি’ত লোকজন ধর্ষিতা শিশু কন্যাটিকে রক্তাক্ত অব¯’ায় ডিমলা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে। গুরুত্বর জখমী অব¯’ায় উন্নত চিকিৎসার জন্য নীলফামারী আধুনিক সদর হাসপাতালে রেফার্ড করেন। এ ব্যাপারে ধর্ষিতার চিকিৎসা কাজে ব্যস্ত থাকায় দুইদিন পর শিশুকন্যাটির পিতা সোহেল রানা ওরফে মিলন মোঃ মমিনুর রহমানকে আসামী করে ডিমলা থানার মামলা নং-২০, তারিখঃ১৯/০৫/২০২৪ইং দায়ের করেন।ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) দেবাশীষ রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ধর্ষিতার পিতা অভিযোগের ভিত্তিতে এজাহারের নামীয় আসামী মমিনুর রহমানকে গ্রেফতারের চেষ্টা চলছে।