হজ্ব করতে গিয়ে মারা গেছেন কেন্দুয়ার একজন

দেশসেবা দেশসেবা

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৪:৩৩ অপরাহ্ণ, মে ১৯, ২০২৪

কোহিনূর আলম।পবিত্র হজ পালন করতে গিয়ে মো. আসাদুজ্জামান ভূঁঞা নামে নেত্রকোণার কেন্দুয়া উপজেলার এক হজযাত্রী মারা গেছেন । এটিই চলতি মৌসুমে হজ করতে যাওয়া প্রথম কোনো বাংলাদেশির মৃত্যু ।

গত বুধবার (১৫ মে) মো. আসাদুজ্জামান ভূঁঞা নামের ওই হজযাত্রী মদিনায় মারা যান । তাঁর পাসপোর্ট নম্বর এ-১৩৫৬১০৩৪ । সূত্র – সময়ের কণ্ঠস্বর ।
তিনি মসজিদে নববীতে থাকা  অবস্থায় হঠাৎ করে অসুস্থ হয়ে জ্ঞান হারিয়ে ফেলেন এবং সেখানকার একটি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুর কোলে ঢলে পড়েন । পরে মরহুমের লাশ কিং সালমান হাসপাতালে ফ্রিজিং করে রাখা হয় ।
মরহুম আসাদুজ্জামান ভূঞা উপজেলার ৭নং মাসকা ইউনিয়নের সাতাশি গ্রামে জন্মগ্রহণ করেন । ১৯৮৩ সালে সান্দিকোনা স্কুল এন্ড কলেজ থেকে এস. এ. সি. এবং  ময়মনসিংহ নাসিরাবাদ কলেজ ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেমিষ্ট্রিতে পড়াশোনা শেষ করে বেসরকারি প্রতিষ্ঠানে চাকুরিতে যেগদান করেন তিনি । মরহুম আসাদুজ্জামান ভূঁঞা ব্যক্তিগত জীবনে ছিলেন অবিবাহিত  ।
শনিবার ( ১৮ মে) বাদ ফজর মরহুমের নামাজের জানাজা মসজিদে নববীতে অনুষ্ঠিত হয় এবং জান্নাতুন বাকীতে দাফন সম্পন্ন করা হয় ।
মরহুমের ভাস্তি ইসরাত নূর শিলা তাঁর এক ফেইসবুক স্ট্যাটাসে জানান, কাকা এভাবে আমাদের ছেড়ে চলে যাবেন মানতেই পারছি না । অনেক স্মৃতি চোখে ভেসে উঠতেছে ।
উল্লেখ্য গত বৃহস্পতিবার (৯ মে) বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম ডেডিকেটেড ফ্লাইট ৪১৫ জন হজযাত্রী নিয়ে সৌদির উদ্দেশ্যে যাত্রা করে । এর মাধ্যমেই চলতি বছরের হজের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয় । যা শেষ হবে ১০ জুন ।